শনিবার, ২ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

৫৮ রানের বড় জয়ে ফাইনালে FC Aubervillers




স্পোর্টস ডেস্কঃ

ফাইনাল নিশ্চিত করার দিনে Bobigny Kings কে ৫৮ রানের ব্যবধানে হারিয়ে Crackplatoon71 এর সাথে ফাইনালে নিজেদের নাম লিখালো এখন পর্যন্ত টুর্নামেনেটে একমাত্র অপরাজিত দল Friends Club Aubervillers ।

বৃষ্টি ভেজা সকালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন Friends Club Aubervillers এর অধিনায়ক আসিফ মুহাম্মদ ইফতিখার । একাদশে ২টি পরিবর্তন করে ম্যাচ শুরু করে Friends Club Aubervillers। ইনিংস এর প্রথম বল ৪ দিয়েই শুরু করেন ওপেনার দেলওয়ার হোসেন দিলু। সাথে আরেক ওপেনার কিবরিয়া কে নিয়ে সুন্দর ভাবেই ইনিংসের শুরু করেন তিনি। ৭ম ওভার পর্যন্ত দলীয় সংগ্রহ ছিলো কোন উইকেট না হারিয়ে ৪৫ রান। ৭ম ওভারের ২য় বলে সুভনের বলে ১৮ রান করে তালু বন্ধি হন ওপেনার কিবরিয়া। পরবর্তী ব্যাটসম্যান হিসেবে মাঠে আসেন দলের হয়ে এখন পর্যন্ত টুর্নামেনেটে সেরা পারফার্ম করা ফয়ছল আহমদ। তার পর দেখে শুনে খেলা দিলু বেশি সময় ক্রিজে তাকতে পারেন নি , ৭ম ওভারে শিমু এর বলে ২৮ রান করে আউট হন তিনি। পরবর্তী ব্যাটসম্যান হিসেবে জুবায়ের আহমেদ ক্রিজে এসে বেশি সময় ঠিকে থাকতে পারেন নি। রানের খাতা খোলার আগেই দলীয় ৫৮ রানে শোভন এর বলে প্যাভিলিয়নে ফিরেন তিনি । পরবর্তী ব্যাটসম্যান ইমরান কে নিয়ে প্রতিরোধ গড়েন ফয়ছল, ৩৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। দলীয় ৯১ রানে মিনটু এর বলে আউট হন ইমরান । পরে ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিসিলে ফয়ছল একাই দলকে টেনে নিয়ে যান। ফয়ছল এর ৬০,রাজু এর ১৬ এবং শেষ ওভারের ২০ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ১৭৩ রানের লড়াকু পূজি গড়ে FC Aubervillers। Bobigny Kings এর হয়ে শুভন ৪ টি, মিন্টু ২ টি , নাফি, আকাশ এবং শিমু ১টি করে উইকেট নেন।

১৭৪ এর লক্ষে ব্যাট করতে নেমে খুব দেখে শুনে খেলতে শুরু করেন Bobigny Kings এর দুই ওপেনার শিমু এবং রানা । দলীয় ৩য় ওভার এবং ব্যক্তিগত ২য় ওভারে ফয়ছল আহমদ এর বলে ১৩ বলে ১৩ রান করে লেগ বিহাইন্ড এর ফাঁদে পড়েন শিমু। পরবর্তী ব্যাটসম্যান শুভ দলীয় ৬ষ্ট ওভারে ৭ বলে ৬ রান করে ওলি এর বলে বোল্ড হন। পরবর্তী ব্যাটসম্যান রনি ৭ম ওভারে ১ রান করে আসিফ এর বলে আউট হন। এর পরের ব্যাটসম্যান পিয়াস বেশ আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট শুরু করে দলকে একটু চাপ মুক্ত করার চেষ্টা করেন কিন্তু ১০ ওভারে আসিফ এর বলে ওপেনার রানা ১৭ বলে ১২ রান করে বোল্ড হলে আবারো চাপে পড়ে Bobigny Kings. দায়িত্বশীল ব্যাটিং করে পরবর্তী ব্যাটসম্যান অধিনায়ক মিন্টু ও পিয়াস মিলে দলকে টেনে তোলার চেষ্টা করলে ১৩ম ওভারে অলি এর বলে বোল্ড হন দলের হয়ে সর্বোচ্ছ ৪১ রান করা পিয়াস । ১৫ তম ওভারে দিলু এর বলে ২০ রান করে বোল্ড হন অধিনায়ক মিন্টু । ১৬তম ওভারে ১ টি রান আউটে নাফি এবং জুবায়ের এর বোলিংয়ে আউট হন অনিক এবং আকাশ। ১৭ তম ওভারের ২য় ওভারে ফয়ছল এর বলে শুভন বোল্ড হলে মাত্র ১১৫ রানেই ঘুটিয়ে যায় Bobigny Kings এর ব্যাটিং লাইনআপ। Friends Club Aubervillers এর হয়ে জুবায়ের ৩ টি,ফয়ছল ২ টি, অলি ২ টি, আসিফ ২ টি করে উইকেট নেন।
সেমিফাইনালেও ৬০ রান এবং ২ টি উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ফয়ছল আহমদ।

আগামি ১১ তারিখ সকাল ১১ টায় Crackplatoon71 এর বিপক্ষে ফাইনালে মাঠে নামবে Friends Club Aubervillers । এর আগে নিজেদের প্রথম দেখায় Crackplatoon71 কে ৫ রানে হারিয়েছিলো FC Aubervillers ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: