বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত




কবির আল মাহমুদ, স্পেন থেকে:

ইউরোপে বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের (আয়েবপিসি) কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা রোববার রাতে অনলাইনে অনুষ্ঠিত হয়েছে।

সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকাণ্ড বেগবান এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় সভায় অংশ নেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহসভাপতি লন্ডনের মাহাবুব সুয়েদ, সহসভাপতি ইতালীর রিয়াজ হোসেন, সহসভাপতি বেলজিয়ামের ফারুক আহমদ মোল্লা, সহসভাপতি রোমের আখি শিমা কায়সার, সহসভাপতি ফ্রান্সের নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পর্তুগালের জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইতালির আসলামুজ্জামান, কার্যনির্বাহী পরিষদের সদস্য ও মিলান সমন্বয়ক নাজমুল হোসাইন, সদস্য ইতালির অ্যাড. আনসুজ্জামান, জার্মানির ফাতেমা রুমা, ইতালির সাইফুল ইসলাম মুন্সী, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, গ্রীসের মো. আলামীন, হাঙ্গেরীর জেরিন ফাতেমা, নরওয়েরর যুবরাজ শাহাদাত, সাইপ্রাসের মাহফুজুল হক চৌধুরী, পোল্যান্ডের আহমেদ রাজ বিন আইয়ুব, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারী, পর্তুগালের এনামুল হক প্রমুখ।

সভায় করোনাভাইরাসের কারণে বৈশ্বিক সার্বিক পরিস্থিতি নিয়ে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরা কথা বলেন। এ সময় সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ বলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব ইউরোপে বসবাসরত বাঙালি সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার। আমরা ইউরোপে বসবাসরত বাঙালিদের অধিকার রক্ষায় কাজ করে আসছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

তিনি মানবাধিকার প্রতিষ্ঠা ও পেশাগত মানোন্নয়নে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। সভায় উপস্থিত সবাই তাদের মতামত প্রকাশ করেন এবং করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া সংগঠনের চতুর্থ কার্যনির্বাহী পরিষদের সভা ও ত্রি-বার্ষিক কাউন্সিল নভেম্বরে পর্তুগালে আয়োজনের নীতিগত সিদ্ধান্ত হয়।

What do you want to do ?

New mail

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: