মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

দেশীয় ঐতিহ্যেকে তুলে ধরে ‘আমাদের কথা’র একদশক পূর্তি উদযাপন




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স) :

প্যারিসে দেশীয় ঐতিহ্যের অন্যতম পরিচায়ক বাংলাদেশি পোশাক শিল্পকে তুলে ধরার প্রয়াস নিয়ে ফ্যাশন শো’র পাশাপাশি বর্ণিল আয়োজনে ‘আমাদের কথা’র একদশক পূর্তি উদযাপন করা হয়েছে।
রবিবার (২১ জানুয়ারি) বিকালে প্যারিসের উপকণ্ঠ লাকর্নভের একটি হলে ‘আমাদের কথা ২৪ ডটকম’র ১০ বছরপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ ফ্যাশন শো’র আয়োজন করা হয়।


দেশীয় শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবির পাশাপাশি বাঙালির ঐতিহ্যবাহী বিভিন্ন রকমের পোশাক পরে দেশীয় হরেক রকম মিউজিকের সঙ্গে লাল কার্পেটে হাঁটেন মডেলরা।

ফ্যাশন শো’র পূর্বে আমাদের কথার সম্পাদক লুৎফুর রহমান বাবু ও নুসরাত জাহান নাবিলার যৌথ সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের শুভেচ্ছা পর্বে স্বাগত বক্তব্য রাখেন, প্রকাশক ফাতেমা খাতুন মরিয়ম।
আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান, হেড অব চ্যান্সরি ওয়ালিদ বিন কাশেম, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুরুল হাসান চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি সাত্তার আলী সুমন (শাহ আলম) ও স্থা সিটি কাউন্সিলর রাব্বানী খান প্রমুখ।

‘ব্যক্তির চেয়ে কমিউনিটি বড়, কমিউনিটির চেয়ে দেশ বড়’ উল্লেখ করে দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেম বলেন, আজকের এই অনুষ্ঠান নানান দিক দিয়েই খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে এখানে কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের পাশাপাশি বিভিন্ন প্লাটফর্মের সাংবাদিকরাও একত্রিত হয়েছেন। আমরা বিশ্বাস করি সবাই এক হলে নিশ্চয়ই ভালো কিছু করা সম্ভব।
তিনি বলেন, প্রবাসে বাঙালি কৃষ্টি-কালচার ও সংস্কৃতিকে ছড়িয়ে দেওয়ার প্রয়াস নিয়ে দেশীয় পোশাক প্রদর্শনীর মধ্য দিয়ে অনুষ্ঠানে যে নতুনত্ব আনা হয়েছে তা নিঃসন্দেহে প্রশংসনীয় ও তাৎপর্যপূর্ণ, আমরা আশা করব দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে অন্যান্য সংগঠক সাংবাদিকরাও এ ধরনের উদ্যোগ এগিয়ে নিয়ে যাবেন।

বাংলাদেশ ও ফ্রান্সের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে নৃত্য, ফ্যাশন শো’র পাশাপাশি এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ, সামাজিক-সাংস্কৃতিক, রাজনৈতিক ও সাংবাদিক সংঘটনের নেতৃবৃন্দসহ ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: