বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্সে বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদান




রাসেল আহমেদ:

বাংলাদেশ মুক্তিযোদ্ধা  সংহতি পরিষদ  ফ্রান্সে  শাখা ও লাকর্ণব  মেরির সহযোগিতায়  ফ্রান্স বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের  অনুদান দেয়া হয়।  রবিবার  বাংলা ইস্কুলে আনুষ্ঠানিকভাবে বাংলা স্কুল এর  ছাত্র-ছাত্রীদের   অভিভাবকদের হাতে চেক তুলে দেওয়া হয় ।

প্রত্যেক ছাত্র-ছাত্রীদের কে ৪৫ ইউরো করে দেয়া হয় ।মুক্তিযোদ্ধা  সংহতি পরিষদ  ফ্রান্স শাখার সভাপতি  জামিরুল ইসলাম  মিয়া এর সভাপতিত্বে  বাংলা ইস্কুলের  শিক্ষিকা  সোমা দাস এর পরিচালনায়  এসময় উপস্থিত ছিলেন , ফাতেমা খাতুন ,আশরাফুল ইসলাম, আমিন   খান হাজারী, হুমায়ুন   কবির, বলরাম রাজ   মতিউর রহমান ,সহ   আরো অনেকেই।

এ সময় বক্তারা বলেন  প্রবাসে বেড়ে ওঠার  ছেলে মেয়েদের বাংলা শিক্ষার খুবই প্রয়োজন   বাংলা কৃষ্টি কালচার  সম্পর্কে অবগত করার জন্য। বাংলা স্কুল এর মাধ্যমে  শিশুদের বাংলা শিক্ষা সহ বাংলা কৃষ্টি-কালচার ধরে রাখতে  প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। এত করে নতুন প্রজন্মের ছেলেমেয়েরা  বাংলার কৃষ্টি কালচার  সম্পর্কে অবগত হবে । অনেক অভিভাবকরাও ফরাসি ভাষায় দক্ষ নয়  যেকোনো কাজের ক্ষেত্রে   ভাষা জানো খুবই প্রয়োজন  সে ক্ষেত্রে ছেলেমেয়েরা যদি ফরাসি এবং বাংলা ভাষা দুইটা  তেই পারদর্শী হয় তাহলে   অভিভাবকদের অনেক অসুবিধা হবে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: