শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

ফ্রান্সে ইপিবিএ কর্তৃক কাউন্সিলর রাব্বানী খান সংবর্ধিত




শাবুল আহমেদ, (প্যারিস) ফ্রান্স :

শিল্প-সাহিত্য, সংস্কৃতির নগরীখ্যাত প্যারিসের স্তা শহরের পৌরসভার কাউন্সিলর নির্বাচিত হওয়ায় কৌশিক রাব্বানী খাঁনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায়
ইউরোপীয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ) ফ্রান্স শাখার উদ্যাগে প্যারিসের অফিওরা সেন্টারে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইপিবিএ’র ফ্রান্স শাখার সভাপতি ফারুক খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইপিবিএ নেতৃবৃন্দের পাশাপাশি বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের এই অর্জন কেবল আমার একার নয় এটি সমগ্র বাঙালিদের অর্জন উল্লেখ করে সংবর্ধিত অতিথির বক্তব্যে কৌশিক রাব্বানী খাঁন বলেন- প্রবাসে আমাদের বিভিন্ন রকমের সমস্যা রয়েছে। এসব সমস্যা নিরসনে সকলের সুচিন্তিত মতামত, পরামর্শ ও ঐক্যবদ্ধ প্রচেষ্ঠাকে একত্রিত করে সামনের দিকে এগিয়ে যেতে আমার সর্বাত্মক প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। এজন্য তিনি বাঙালি কমিউনিটির সবার আন্তরিক সহযোগিতা ও ভালোবাসা কামনা করেন।

অনুষ্ঠানে অতিথি ছিলেন- ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট কমিউনিটি নেতা সুনাম উদ্দিন খালিক, সহ-সভাপতি নুরুল আবেদীন, স্বরলিপি সংস্কৃতি শিল্পীগোষ্ঠীর সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, ইপিবিএ’র কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোতালেব, প্যারিস-বাংলা প্রেসক্লাব-ফ্রান্সের সভাপতি বিশিষ্ট সাংবাদিক এনায়েত হোসেন সোহেল, ইপিবি’র সহসভাপতি অজয় দাস, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি নুরুল আবেদিন।

এতে বক্তব্য রাখেন ইপিবিএ ফ্রান্স শাখার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সহ-সমাজসেবা সম্পাদক ফেরদৌস করিম আখনজি, সদস্য ডা. হাবিবা জেসমিন, কোষাধক্ষ মোহাম্মদ মনির হোসেইন, মহিলা সম্পাদক সুমা দাস, প্রচার সম্পাদক হৃদয় খান প্রমুখ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এনটিভি’র ফ্রান্স প্রতিনিধি নয়ন মামুন, বাংলা টিভি’র প্রতিনিধি রাসেল আহমদ, দৈনিক আমাদের সময় প্রতিনিধি আশিক আহমদ উল্লাস, স্বরলিপি সংস্কৃতিগোষ্ঠীর প্রচার সম্পাদক দেলোয়ার চৌধুরী প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে কৌশিক রাব্বানী খানের ভূয়শী প্রশংসা করে তাঁর সমাজসেবা মূলক কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে তিনি বাঙালি কমিউনিটিতে বিশেষ অবদান রেখে চলছেন; নিঃসন্দেহে তা প্রশংসনীয় এবং আমাদের জন্য গৌরবের। একইসঙ্গে এবার কাউন্সিল নির্বাচিত হওয়ার ফলে তাঁর দায়িত্ব এবং সহযোগিতার মাত্রা আরো বেশি বৃদ্ধি পাবে বলে আমাদের বিশ্বাস।

বক্তরা বলেন, স্বীয় কর্মগুণে ইতোমধ্যে তাঁর সাফল্যের পালকে যে অর্জন যুক্ত হয়েছে আশা করি- মুক্তিযুদ্ধের চেতনায় লাল-সবুজের পতাকাকে বুকে ধারণ করে রাব্বানী খাঁন একদিন এই বাংলাদেশকে বিশ্বের বুকে এক অনন্য উচ্চ আসনে নিয়ে যাবেন।

অনুষ্ঠানে ইপিবিএ ফ্রান্স শাখার পক্ষ থেকে রাব্বানী খানকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদানের পাশাপাশি ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: