বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

মাদ্রিদে প্রবাসীদের সাথে সাংবাদিক জমির হোসেনের মতবিনিময়




কবির আল মাহমুদ, স্পেন :
অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং দৈনিক যুগান্তরের ইতালি প্রতিনিধি সাংবাদিক জমির হোসাইনের সাথে মাদ্রিদে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গত বৃহস্পতিবার (১২আগস্ট) রাতে স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদের সভাপতিত্বে ও সদস্য কবির আল মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য সিদ্দিকুর রহমান।

এসময় কমিউনিটির বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রাক্তন সভাপতি আল মামুন, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আলামিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, আওয়ামী লীগ স্পেন শাখার একাংশের সভাপতি মোঃ দুলাল সাফা, সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতি স্পেনের সাবেক গোলাম মোস্তফা জাহাঙ্গীর, বর্তমান সভাপতি মাহবুবর রহমান ঝন্টু, সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান, ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এম এইচ মাসুদুর রহমান, স্পেন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাহিদুর রহমান দিদার, কমিউনিটি নেতা আব্দুল কাইয়ূম মাসুক, এমদাদুল হক, সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম, ফকরুদ্দিন রাজি, নরসিংদী ওয়েল ফেয়ার সোসাইটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইয়াছিন সিকদার, স্বেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জের পরিচালক হানিফ মিয়াজী প্রমূখ।
সভায় বক্তারা বলেন, প্রবাসে কমিউনিটির উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা রাখার পাশাপাশি প্রবাসে দেশের সম্মান বৃদ্ধিতে সাংবাদিকদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য বক্তব্যে সাংবাদিক জমির হোসেন বলেন, প্রবাসে বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে বাংলা মিডিয়ার গুরুত্ব ও অবদান অপরিসীম। প্রবাসে সাংবাদিকতা পেশা চালিয়ে যাওয়া কষ্টকর হলেও সে পেশা উপভোগ্য হয়ে ওঠে যখন পক্ষপাতিত্বশূন্য, স্বচ্ছ, বিশ্বাসযোগ্য সংবাদ পরিবেশন করা হয়। তিনি এসময় তার প্রবাস সাংবাদিকতার নানা দিক তুলে ধরে বলেন, সাংবাদিকদের সংবাদ প্রকাশের মধ্য দিয়ে কমিউনিটিতে বাংলাদেশিদের মধ্যে সম্পর্ক তৈরির অধ্যায় রচিত হয়। সংবাদ প্রকাশের মধ্য দিয়ে কমিউনিটির অস্তিত্ব সৃষ্টি হয়। কিন্তু মিডিয়া বা সাংবাদিকরা কমিউনিটির কাছ থেকে এর স্বীকৃতি পায়নি। বরং দেখছি, সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ এবং ক্ষোভ প্রকাশ করছেন কমিউনিটি নেতারা।

মতবিনিময় শেষে স্পেন বাংলা প্রেসক্লাব মাদ্রিদ কমিউনিটির নেতৃবৃন্দের পক্ষ থেকে সাংবাদিক জমির হোসাইনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: