বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

Sex Cams

কালেমা থাকছে সৌদির পতাকায়, পরিবর্তনের খবর ‘গুজব’




ইন্টারন্যাশনাল ডেস্ক:

সৌদি আরবের জাতীয় পতাকা ও জাতীয় সংগীতে কোনো ধরনের পরিবর্তন আনা হবে না। সৌদি আরবের শুরা কাউন্সিল বিষয়টি নিশ্চিত করেছে বলে গালফ নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের শুরা কাউন্সিলের সদ্য অনুমোদিত খসড়া সংশোধনীতে জাতীয় পতাকায় কোনো পরিবর্তন আনা হয়নি। এর আগে সৌদি আরবের পতাকা এবং জাতীয় সংগীতে কিছু পরিবর্তনের গুজব ওঠে।

চলতি সপ্তাহের শুরুতে উপদেষ্টা পরিষদ সর্বসম্মতিক্রমে খসড়া সংশোধনী অনুমোদন করে বলে গালফ নিউজ জানায়।

সংশোধনীর খসড়া প্রস্তাবে অংশ নেওয়া শুরা কাউন্সিলের সদস্য সাদ আল ওতাইবি জানান, জাতীয় পতাকায় পরিবর্তন না আনলেও সংশোধনীতে জাতীয় পতাকা ও জাতীয় সংগীতের অবমাননা রোধে কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।

সৌদি মালিকানাধীন টেলিভিশন আল আরাবিয়াকে তিনি বলেন, প্রস্তাবিত বিধিমালায় পতাকা উত্তোলনের স্থান ও সময় নির্ধারণ করা রয়েছে।

এছাড়া ইসলামের আঁতুরঘর সৌদি আরবের পাবলিক প্রসিকিউশন জাতীয় পতাকা বা অন্য কোনো সৌদি প্রতীকের অবমাননা করলে সর্বোচ্চ এক বছরের কারাদণ্ড বা তিন হাজার সৌদি রিয়েল পর্যন্ত জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রেখেছে সংশোধনীতে।

সৌদি আরবের পতাকায় আল্লাহর একত্ববাদের ঘোষণা করে কালেমা খোদাই করা আছে। পতাকাটি রঙ সবুজ, যা মহানবি হযরত মুহাম্মদ (স.) এর প্রিয় রঙ। এছাড়া পতাকাটিতে আছে তলোয়ারের ছবি।

গত সপ্তাহেই সৌদি পুলিশ পতাকা অবমাননার দায়ে বন্দরনগরী জেদ্দা থেকে চার বাংলাদেশিকে গ্রেফতার করে।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে একজন ব্যক্তিকে সৌদি পতাকা আবর্জনা থেকে সংগ্রহ করতে দেখা যাওয়ার পর তাদের গ্রেফতার করা হয়েছিল। ওই চারজন আবর্জনার ভেতর সৌদি পতাকা ফেলেছিলেন বলে অভিযোগ আছে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: