মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

কাশ্মীরে গ্রেপ্তার সাংবাদিক ফাহাদ ১০ দিনের রিমান্ডে




সন্ত্রাসবাদকে মহিমান্বিত করে উপস্থাপনের অভিযোগে ভারত–নিয়ন্ত্রিত কাশ্মীরে গ্রেপ্তার হওয়া সাংবাদিক ফাহাদ শাহকে ১০ দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে। গতকাল শনিবার পুলওয়ামা জেলার স্থানীয় একটি আদালত এ আদেশ দেন। খবর পিটিআইয়ের।

স্থানীয় একটি অনলাইন সংবাদমাধ্যমের সম্পাদক হিসেবে নিয়োজিত আছেন ফাহাদ শাহ। সন্ত্রাসবাদকে মহিমান্বিত করে উপস্থাপন, ভুয়া খবর ছড়ানো ও জম্মু কাশ্মীরের জনগণকে উসকানির অভিযোগে গত শুক্রবার তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। ফাহাদের আইনজীবী উমাইর রোঙ্গা বলেছেন, আজ জামিন চেয়ে আবেদন করেছিলেন ফাহাদ। কিন্তু বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালত জামিন নামঞ্জুর করে ১০ দিনের রিমান্ড দিয়েছেন।

রোঙ্গা আরও বলেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আসলে কী, তা এখনো পরিষ্কার নয়। আর সে কারণে আদালত পুলিশকে সোমবারের মধ্যে একটি প্রতিবেদন জমা দিতে বলেছেন। প্রতিবেদন পাওয়ার পর সুনির্দিষ্ট কারণ জানা যাবে বলে আশা করেন ফাহাদ।

পুলিশের দাবি, ফাহাদ শাহের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। কাশ্মীর পুলিশের এক টুইটে বলা হয়, ‘সন্ত্রাসবাদকে মহিমান্বিত করা, ভুয়া খবর ছড়ানো ও আইনশৃঙ্খলা লঙ্ঘনে জনসাধারণকে উসকানিজনিত তিন মামলায় ফাহাদ শাহকে খোঁজা হচ্ছিল। এগুলো হলো শ্রীনগরে সাফাকাদালের থানায় করা এফআইআর নম্বর ৭০/২০২০, সোপিয়ানে ইমামসাহিবের থানায় করা এফআইআর নম্বর ০৬/২০২১ ও পুলওয়ামা থানার এফআইআর নম্বর ১৯/২০২২–এর আওতায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।’

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: