বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

‘২০৩৩ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের ৩৩তম অর্থনীতির দেশ হবে’




নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মহামারি এই কোভিডের মধ্যে সারাবিশ্বে পাঁচটি দেশের অর্থনীতির মধ্যে বাংলাদেশও একটি অর্থনীতির দেশ। আগামী ২০৩৩ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের ৩৩তম অর্থনীতির দেশ হবে। করোনার মহামারির সময়ে সারাবিশ্ব যখন থেমে গিয়েছিল, তখনও বাংলাদেশ থেমে যায়নি। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দূরদর্শিতার কারণে।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরিচাঘাট এলাকায় প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আরিচা ড্রেজার বেইজের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, বিএনপি বাংলার মানুষকে হৃদয়ে ধারণ করে না। তারা বাংলার মানুষকে শোষণ করার জন্য রাজনীতি করে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের বিস্ময়। বিশ্ববাসী উন্নয়নকাজের জন্য প্রধানমন্ত্রীকে সম্মান করে।

তিনি বলেন, বিএনপির কষ্ট হয়, কেন বাংলাদেশ শ্রীলংকা ও পাকিস্তানের মতো হচ্ছে না? তাদের মনের চিন্তা বাংলার মানুষ মঙ্গাপীড়িত থাকবে, অশিক্ষিত থাকবে, চিকিৎসাসেবা পাবে না এবং বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে। এগুলো করতে করতে তারা (বিএনপি) বাংলার মানুষ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। বিএনপি বাংলার মানুষকে হৃদয়ে ধারণ করে না। তারা বাংলার মানুষকে শোষণ করার জন্য রাজনীতি করে। তারা বাংলার মানুষকে বিপদে ফেলতে ষড়যন্ত্র করছে। এসব ষড়যন্ত্র থেকে আমাদের সজাগ থাকতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, নদীভাঙন, নদীর নাব্যসংকট নিরসন এবং ভাঙনকবলিত মানুষগুলোকে রক্ষা করার জন্য বিগত সরকারের কোনো ধরনের পদক্ষেপ ছিল না। আজকে বাংলাদেশ এই ১৩ বছরে একটি ইমাজিন টাইগারে পরিণত হয়েছে।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক মো. শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নূরজাহান লাবণী, শিবালয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু, সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুস প্রমুখ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: