মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

ইসরাইলিদের ‘দৌড়ানি’ দিল ফিলিস্তিনিরা (ভিডিও)




ইসরাইলের বিতর্কিত পতাকা মিছিলকে ঘিরে রোববার পূর্ব জেরুজালেমে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

১৯৬৭ সালে পূর্ব জেরুজালেম দখল করে ইসরাইল। এরপর থেকে ২৯ মার্চ প্রতি বছর পতাকা মিছিল বের করে উগ্রপন্থী ইসরাইলিরা।তারা আল আকসা মসজিদ প্রাঙ্গন ও পূর্ব জেরুজালেমে ইসরাইলের পতাকা হাতে মিছিল বের করে।

এ বছরও পতাকা মিছিল বের করে তারা। ফলে প্রতিবারের মতো এবারো ফিলিস্তিনিরা এই মিছিলে বাধা দেওয়ার চেষ্টা করে। এতে করে সংঘর্ষ বেধে যায়।

গণমাধ্যম মিডল ইস্ট আই জানিয়েছে, ইসরাইলিদের সঙ্গে সংঘর্ষে অন্তত ১৫ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। ইসরাইলি ফিলিস্তিনের ওপর মরিচের গুড়া ছুড়ে মারে।

ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে হওয়া সংঘর্ষের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় ৫০ বছর বয়সী এক নারীর ওপর হামলা করছেন একজন ইসরাইলি যুবক। এরপর ওই নারীর চোখে মরিচের গুড়া ছুড়ে দেওয়া হয়।

আর এরপরই সেখানে উপস্থিত অন্যান্য ফিলিস্তিনিরা ওই নারীকে উদ্ধারে এগিয়ে আসেন। অপর একজন যুবক সেই ইসরাইলি যুবকের ওপর চড়াও হন। এরপর সেখানে থাকা সকল ইসরাইলিকে দৌড়ানি দেয় ফিলিস্তিনিরা। এক পর্যায়ে ইসরাইলি ইহুদিরা সেখান থেকে পালিয়ে যেতে বাধ্য হয়।

তবে ওই নারীকে উদ্ধার করে নিয়ে যাওয়ার সময় আরেকবার ইসরাইলিরা তার ওপর আবারও মরিচের গুড়া ছুড়ে মারে। ওই সময় একজন উগ্রপন্থী ইসরাইলি ফিলিস্তিনিদের দিকে অস্ত্র উঁচিয়ে ধরেন। কিন্তু একজন পুলিশ তাকে নিবৃত করেন। যদিও ওই ইসরাইলিকে আটক করেনি পুলিশ।

সূত্র: মিডল ইস্ট আই

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: