বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

আজ থেকে ম্যারি দ্যু অভেরভিলিয়েতে মেট্টো লাইন-১২ চালু




Aubervilliers, mardi. Après dix ans d’attente, les habitants d’Aubervilliers ont pris le métro au nouveau terminus de la ligne 12 : mairie d’Aubervilliers.

শাবুল আহমদ:

অভিবাসী অধ্যুসিত এলাকা ম্যারি দ্যু অভেরভিলিয়েতে মেট্রো লাইন ১২ উদ্বোধন হয়েছে। আজ বুধবার থেকে জনসাধারণ এই মেট্টো চড়তে পারবেন। উদ্বোধন উপলক্ষে মঙ্গলবার এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনের অনুষ্ঠানের আগে থেকেই এলাকার অনেক বাসিন্দা জড়ো হন মেট্টো স্টেশনের সামনে। স্থানীয় বাসিন্দা হাসেন জোসিয়েন মেরি দ্যু অভেরভিলিয়েতে বসবাস করেন প্রায় ২০ বছর যাবত। গত ১২ বছর থেকে তিনি এই মেট্টোর জন্য অপেক্ষা করছেন। গতকাল উদ্বোধনের সময় তার উক্তি ছিল- ‘এটি আমার জীবনকে অনেক সহজ করে তুলবে’।

Aubervilliers-এর বাসিন্দারা ১৯৯৭ সাল থেকে তাদের মেট্রো স্টেশন স্থাপনের জন্য আহ্বান জানিয়ে আসছে। অবশেষে কাজটি ২০১২ সালে চালু করা হয়েছিল। “মেট্রো আমাদের অঞ্চল এবং সমগ্র জেলাগুলিকে ডিকপার্টমেন্টালাইজ করার অনুমতি দেবে, এটি বিনিময় এবং বৈচিত্র্যকে উন্নীত করবে”, হাইলাইট করেছেন মেয়র (কারিন ফ্রাঙ্কলেট) উবারভিলিয়ার্সের UDI), অনেক ব্যক্তিত্বের সাথে উদ্বোধনী সবুজ ফিতা কাটার আগে, অন্যদের মধ্যে ভ্যালেরি পেক্রেসে, ইলে-ডি-ফ্রান্সের আঞ্চলিক পরিষদের সভাপতি (এলআর) এবং ইলে-ডি-ফ্রান্স মোবিলিটিস, স্টেফেন ট্রাউসেল, প্রেসিডেন্ট (পিএস) ) সেইন-সেন্ট-ডেনিসের বিভাগীয় কাউন্সিলের পাশাপাশি ক্যাথরিন গিলোয়ার্ড, আরএটিপি গ্রুপের সভাপতি ও মহাব্যবস্থাপক।
“আমি উদ্বোধনের জন্য আমার দিন নিয়েছিলাম, আমি জানি না আমরা এখনও কতদূর যেতে যাচ্ছি,” লিন্ডা বলে, বিমিং, ছেড়ে যাওয়ার প্রথম ট্রেনে ইনস্টল করা। “এটি একটি স্বস্তির বিষয়,” মেরিম বলেছেন, যিনি প্যারিসের 18 তম অ্যারোন্ডিসমেন্টে কাজ করতে মেট্রো নিয়ে যান৷ আমাদের আর Quatre-Chemins (লাইন 7-এ একটি স্টেশন) যেতে হবে না, যেখানে আমরা অভিযুক্ত এবং বিরক্ত।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: