শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

প্যারিসে নতুন পুলিশ প্রধান: যে বিশেষ দায়িত্ব পেলেন




নিজস্ব প্রতিবেদক:

প্যারিসের নতুন পুলিশ প্রধান বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করেছেন। সাম্প্রতিক চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের বিপর্যয়মূলক পরিচালনা সত্ত্বেও ফ্রান্সের রাজধানী প্যারিসের সার্বিক পরিস্থিতি পরিচালনা করতে নতুন পুলিশ প্রধান বিশেষ ভূমিকা রাখবেন বলেই সংশ্লিষ্টরা আশা করছেন।

নতুন পুলিশ প্রধানের নাম Laurent Nunez, (৫৮)। তিনি বিদায়ী দিদিয়ের ল্যালেমেন্টের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেছেন। যিনি তার তিন বছরের সময়কালে প্রায়ই ২৮ মে লিভারপুল-রিয়াল মাদ্রিদের খেলায় পুলিশি পদক্ষেপের জন্য সমালোচিত হন।

স্ট্যাদ দ্যু ফ্রান্সের চারপাশে টিকেট না পাওয়া দর্শনার্থীদের অতিরিক্ত ভীড়ের কারণে পুলিশ তাদের পিছনে সরানোর জন্য টিয়ার গ্যাস এবং মরিচের স্প্রে ব্যবহার করে। এছাড়াও অনেক শিশুর পাশাপাশি হুইলচেয়ারে থাকা অক্ষম ভক্তদেরও ক্ষতি করে।

কর্মকর্তারা বলছেন যে, লালেমেন্টের প্রস্থান ফুটবলের বিপর্যয়ের সাথে যুক্ত ছিল না, তবে স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন কোন সন্দেহ রাখেননি যে তিনি আশা করেন যে নুনেজ প্যারিসের কলঙ্কিত ভাবমূর্তি ঠিক করতে সাহায্য করবে কারণ রাজধানী ২০২৪ সালে গ্রীষ্মকালীন অলিম্পিক আয়োজনের জন্য প্রস্তুত হচ্ছে।

বৃহস্পতিবারের হস্তান্তর অনুষ্ঠানে তিনি বলেন, “আপনি অলিম্পিক গেমসের দায়িত্বে থাকা পুলিশ প্রধান হবেন, এবং পুরো পুলিশ পরিষেবাকে সেই কাজে মনোনিবেশ করতে হবে।”

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: