মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাব সভাপতি




যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাবের সভাপতি ম. জয়নুল আবেদীন রোজ’কে ইন্ডিয়া সরকার অনুমোদিত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান “ম্যাজিক বুক অফ রেকর্ড” থেকে সাংবাদিকতা ও সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দিয়েছে। তিনি বাংলাদেশের সিরাজগঞ্জ জেলার বাসিন্ধা।

রোজ লন্ডন পোয়েটস্ ক্লাবের সভাপতি। এছাড়া তিনি যুক্তরাজ্য এবং বাংলাদেশের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত। তিনি একাধারে কবি, সাংবাদিক, সম্পাদক এবং সংগঠক। তিনি বাংলাদেশের জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার-এর বিশেষ প্রতিনিধি এবং যুক্তরাজ্যের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ। এছাড়া ইংরেজি দৈনিক বাংলাদেশ ডায়েরি-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ।

তিনি বাংলাদেশ সরকার ও জাতিসংঘ অনুমতি “সার্চ হিউম্যান রাইটস সোসাইটি”-এর আন্তর্জাতিক বিষয়ক পরিচালক, বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক সোসাইটি (বিইউজেএস) এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। দেশের উন্নয়নে অবদান রাখার প্রত্যয়ে তিনি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে কাজ করে যাচ্ছেন নিরলসভাবে।

এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমি এই সম্মানে ভূষিত হয়ে অত্যন্ত আনন্দিত। কৃতজ্ঞতা প্রকাশ করছি “ম্যাজিক বুক অফ রেকর্ড” কর্তৃপক্ষের প্রতি আমাকে এই সম্মানের যোগ্য মনে করায়। বিভিন্ন গুণীজন আমাকে বিভিন্নভাবে অভিনন্দন জানিয়েছেন। আমি তাদের প্রতিও কৃতজ্ঞ, এবং মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি।

তিনি দেশ ও প্রবাসের সকল শুভাকাঙ্ক্ষীর কাছে দোয়া চেয়েছেন যেন সারাজীবন মানবতার সেবায় কাজ করে যেতে পারেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: