মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ইতালির সংসদ নির্বাচনের প্রচারনায়‌ এমপি ও সিনেট প্রার্থীরা, প্রবাসীদের সাথে মতবিনিময়




মিনহাজ হোসেন, বিশেষ প্রতিনিধি:

বাংলাদেশী নির্বাচনের আমেজ এখন ইতালিতে‌ আসন্ন ২৫ সেপ্টেম্বর ইতালির জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতালির বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় ছুটছেন ভোটারদের কাছে। আর তার ধারাবাহিকতায় রাজধানী রোমের বাংলা অধ্যুষিত এলাকা সেন্তোসেল্লেতে প্রবাস বান্ধব রাজনৈতিক দল পারতিতো দি দেমোক্রাতিকো (পিডি)র সমর্থিত এমপি ও সিনেট পদপ্রার্থীরা সেন্তোসেল্লেতে বসবাসরত স্থানীয় প্রবাসীদের নিয়ে একমত বিনিময় সভার আয়োজন করেন।

শনিবার সন্ধ্যায় পিডির দলীয় কার্যালয়ে সেন্তোসেল্লে ঐক্য পরিষদের ব্যবস্থাপনায় আয়োজিত মতবিনিময় সভায় রোম মিউনিসিপ্যালিটির ৫ ও ৬ নাম্বার এলাকার এমপি প্রার্থী রোসেল্লা মুরোনি, আন্দ্রেয়া কাসো ও সিনেট পদপ্রার্থী আন্দ্রেয়া কাতারছি, বাংলাদেশ ইমিগ্র্যান্টস এসোসিয়েশন বিমাসের সভাপতি ড. মুক্তার হোসেন মার্ক, সাবেক কাউন্সিলার হাজী নূরে আলম, বাংলাদেশ সমিতি ইতালি সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক‌ মোজাম্মেল হোসেন মোল্লা, সেন্তোসেল্লে ঐক্য পরিষদ ইতালি সভাপতি ইসরাফিল বারি, সাধারণ সম্পাদক সুমন ইসলাম, সেন্তোসেল্লে আদর্শ বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা গোলাম মোস্তফা সহ ইতালি প্রবাসী বাংলা কমিউনিটির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় প্রার্থীরা বলেন, আমরা বিগত দিনের মত আগামীতেও বিদেশীদের সকল সুবিধা অসুবিধা সুযোগ সুবিধার সকল বিষয় মাথায় রেখেই কাজ করবো। এবারের র্নিবাচনে জয়যুক্ত হলে বিশেষ করে নাগরিকত্বসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আমরা কাজ করবো। তার মধ্যে বিদেশীরা যেন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সহজে চাকরি করতে পারে আমরা সুযোগ করে দেয়ার চেষ্টা করবো‌ এবং বেড়ে ওঠা প্রজন্মদের শিক্ষার মান আরো উন্নত করতে অবাধ শিক্ষার ব্যবস্থা করে দেওয়ারও চেষ্টা করবো। এসময় তারা দল‌ মত ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের কাছে দোয়া, ভোট ও সহযোগিতা কামনা করেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: