মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের কাউন্সিল সম্পন্ন




নিজস্ব প্রতিবেদকঃ

আনজুমানে আল ইসলাহ ইউকের মুহাতারাম প্রেসিডেন্ট হযরত আল্লামা নজরুল ইসলাম বলেছেন, বর্তমানে বহুমুখী সমস্যা ও ফিতনার এই সময়ে আনজুমানে আল ইসলাহর কর্মীরা ইসলামের সঠিক আকীদা প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে। ফ্রান্সের মত দেশে আল ইসলাহ কর্মীরা দ্বীন প্রচারে যে সাহসী ভুমিকা পালন করছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি ইখলাস, ভাতৃত্ব ও পারস্পরিক মহব্বতের ভিত্তিতে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠায় আল ইসলাহর সকল কর্মীকে এগিয়ে আসার আহবান জানান।

হযরত মাওলানা নজরুল ইসলাম গতকাল (রবিবার, ৬ নভেম্বর) আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের বিদায়ী প্রেসিডেন্ট হাফিয এখলাসুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী সৈয়দ দেলোয়ার হুসেনের উপস্থাপনায় অনুষ্ঠিত সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইউকের সেক্রেটারী জেনারেল মাওলানা মোহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী, জয়েন্ট সেক্রেটারি মাওলানা এমএ কাদির আল হাসান, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি মাওলানা খায়রুল হুদা খান।

আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের বিভিন্ন শহর থেকে আগত সদস্যদের উপস্থিতিতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রাজধানী শহর প্যারিসের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত কাউন্সিলে উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে মাওলানা মাসুক আহমদকে সভাপতি এবং মাওলানা কাজী আবদুল মুহিতকে জেনারেল সেক্রেটারি করে ২০২২-২০২৫ সালের জন্য ৩৩ সদস্য বিশিষ্ট আল ইসলাহ ফ্রান্সের নতুন কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলেন, সহ সভাপতিঃ সিদ্দিকুর রহমান, সহ সভাপতিঃ সৈয়দ দিলওয়ার হোসাইন, সহ সভাপতিঃ মাওলানা আহমদ মুজাক্কির চৌধুরী, সহ সভাপতিঃ কারী আবু সিদ্দিক আনসারী, সহ সভাপতিঃ কারী মুনাজ্জিল আলী, জয়েন্ট সেক্রেটারিঃ শাহ আব্দুল আজিজ জায়েদ, জয়েন্ট সেক্রেটারিঃ কারী রুবেল আহমদ, জয়েন্ট সেক্রেটারিঃ হাফিজ রিপন আহমদ, ট্রেজারারঃ রয়েল আহমদ, অর্গেনাজিং সেক্রেটারিঃ মোঃ জিল্লুর রহমান, এডুকেশন এন্ড ট্রেইনিং সেক্রেটারিঃ আব্দুল বাছিত সুমন, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারিঃ আহসান হাবীব শাহ, ওয়েল ফেয়ার সেক্রেটারিঃ মাওলানা হোসাইন খান, মেম্বারশিপ সেক্রেটারিঃ হাফিজ জামাল আহমদ, কমিটি মেম্বারঃ হাফিজ নুরুল আমিন, মাওলানা আমিনুল হক, কামাল আহমদ, শামীম আহমদ, মাওলানা শাহিন আহমদ, আব্দুর রশীদ, খন্দকার ইমামুল হাসান, শিপন খান, হাফিজ সুহেল আহমদ, হাফিজ আব্দুর রব, আবুল হাসান সিদ্দিকী, সাইফুর রহমান স্বপন, জুনেদ আহমদ, আবু সাঈদ সায়েম, হাফিজ দুলায়েত আহমদ, আমিনুল ইসলাম এবং খায়রুল ইসলাম।

কাউন্সিলে আল ইসলাহ ফ্রান্সের জন্য সাত সদস্যের একটি উপদেষ্টা পরিষদও গঠন করা হয়। উপদেষ্টা পরিষদের সদস্যগণ হলেন, কারী শফিকুল ইসলাম, হাফিয এখলাসুর রহমান, হাফিয জিল্লুর রহমান, মাওলানা সাজ্জাদুর রহমান, মাওলানা মিজানুর রহমান, আমিনুর রশীদ টিপু, আব্দুল লতিফ খলিল।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: