শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্স শাখার কমিটি ঘোষণাঃ ফয়সাল সভাপতি, শাহিন সম্পাদক




নিজস্ব প্রতিবেদক:

প্রবাসীদের অধিকার আদায়ের অন্যতম জাতীয় সংগঠন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ। জন্মলগ্ন থেকেই সংঠনটি প্রবাসীদের অধিকার আদায়ে বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড চালিয়ে আসছে। প্রবাসীদের মরদেহ রাষ্ট্রীয় খরচে দেশে প্রেরণ, পাসপোর্ট সেবায় সহজলভ্যতা, বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধ বিভিন্ন দাবীতে সোচ্ছার রয়েছে সংগঠনটি।

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধাদের ন্যায্য অধিকার নিশ্চিতের লক্ষ্যে গঠিত হওয়া সংগঠনটির ফ্রান্স শাখার অতি সম্প্রতি দ্বিতীয় কাউন্সিল অনুষ্টিত হয়েছে।
মোঃ হায়দার হোসেন ও সাইফ উদ্দিন সুমনের পরিচালনায়, প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।
বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন প্রাবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম সাফায়েত হোসেন, বিশিষ্ট সমাজকর্মী ও ভানিও সুখ সেনের সাবেক কাউন্সিলর প্রার্থী এন কে নয়ন সহ পরিষদের কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

বিশিষ্ট সমাজকর্মী মোহাম্মাদ ফয়াসাল আহমেদ কে সভাপতি, শাহিন আহমেদ (মোড়ল) কে সাধারণ সম্পাদক ও মোঃ রাজিব হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৫৭ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে অংকুর দাস অপু, মঈনুদ্দিন খান, মোঃ মনিরুজ্জামান শেখ, মোঃ মতিয়ার রহমান, মোস্তফা হিমেল মনোনীত হয়েছেন।

এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আল আমীন আহামেদ রিপন, মোঃ শাহিন আহমেদ, মোঃ আব্দুর রহমান কাউসার, তারেক হাসান খান , সহ সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম, হামিদুর রহমান, ইমরান নাজির, আবু বক্কর, আলী মোঃ পারভেজ, দপ্তর সম্পাদক মোঃ পারভেজ, সহ-দপ্তর সম্পাদক মোঃ জসিম চৌধুরী অর্থ সম্পাদক মোঃ ওবায়দুল্লাহ, সহ-অর্থ সম্পাদক আজিজ তালুকদার, প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মোহাম্মদ নোমান আহমেদ, সহ প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ফাহাদ আনিম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক মোঃ সজিব আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক আবদুল মুহিত, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ক্যালণ মিয়া, সহ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মোহাম্মদ সাব্বির আহমেদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হুমায়ুন রশীদ, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু তাহের, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আরমান হোসেন, সহ ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কামরুল আহমেদ, সমাজসেবা সম্পাদক রাহিমিন সরকার, সহ সমাজসেবা সম্পাদক রুবেল পাঠোয়ারি, কর্মদক্ষতা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আজহার মাহমুদ, কর্মদক্ষতা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আলিমুদ্দিন, সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক রায়হান মাহমুদ, সহ সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক মোঃ আল-আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আশিকুর রাহমান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ শিহাব হসেন, মানব পাচার প্রতিরোধ ও পুনর্বাসন সম্পাদক মোঃ শাহজালাল, সহ মানব পাচার প্রতিরোধ বিষয়ক সম্পাদক খোরশেদ আলী, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক আলেক মিয়া, শ্রম ও অভিবাসন সম্পাদক আতিকুর রহমান, আইন বিষয়ক সম্পাদক জামাল উদ্দিন, সহ আইন বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল্লাহ, মানবাধিকার বিষয়ক সম্পাদক লিটন মিয়া, সহ মানবাধিকার বিষয়ক সম্পাদক মোঃ হামিদ, পরিকল্পনা ও কর্মসূচি বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মুহাম্মদ সেলিম উদ্দীন, পরিকল্পনা ও কর্মসূচি বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মোহাম্মদ মনজুর, আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন বিষয়ক সম্পাদক মামুন ভূইয়া, সহ আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন বিষয়ক সম্পাদক আহমেদ শিব্বির, শিশু ও নারী বিষয়ক সম্পাদক চম্পা রানী প্রমোখ মনোনীত হয়েছেন।
কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন মীর কাশেম, আতিকুল্লাহ, মোহাম্মদ ফজলুল ইসলাম।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: