বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিসে সন্ত্রাসী হামলায় নির্মমভাবে খুন হলেন প্রবাসী যুবক




শাহ সুহেল আহমদ:

প্যারিসে সন্ত্রাসী হামলায় নির্মমভাবে খুন হয়েছেন প্রবাসী বাংলাদেশী যুবক চৌধুরী আবুল খায়ের। সন্ত্রাসীরা তাকে হত্যা করে রাস্তার পাশে বাগানে ফেলে যায়। পরে পুলিশ তাঁর লাশ উদ্ধার করে। নিহত আবুল খায়ের সুনামগঞ্জের ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের গন্ধবপুর গ্রামের বাসিন্দা।

নিহতের স্বজনদের তথ্য মতে- গত ২৩ মে থেকে আবুল খায়ের নিখোঁজ ছিলেন। স্বজনরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান পাচ্ছিলেন না।

জানা গেছে- গত ২৬ মে প্যারিসের অদূরে Boussy Saint-Antoine ট্রেন স্টেশনের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করলেও পুলিশ তার পরিচয় নিশ্চিত হতে পারে নি। উদ্ধারের সময় নিহতের পকেটে বাংলাভাষায় লিখিত একটি কাগজ দেখতে পেয়ে তারা ধারণা করেন, নিহত ব্যক্তি বাংলাদেশী হতে পারে। পরে উদ্ধারকৃত এলাকার আশপাশে বাঙালি, পাকিস্তানি ও ইন্ডিয়ান দোকানগুলোতে পুলিশ তার ছবি দেখিয়ে পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করে। ৩৮ বছর বয়সী আবুল খায়ের ওই স্টেশনের পাশে ব্যবসা করতেন।

অবশেষে গতকাল (শুক্রবার) নিহতের সন্ধান পাওয়া যায়। তবে কী কারণে কে বা কারা তাকে নির্মমভাবে খুন করলো, তা এখনও জানা যায় নি। নিহতের শরিরে অনেক আঘাতে চিহ্ন রয়েছে বলে পুলিশ নিহতের স্বজনদের জানিয়েছে।

জানা যায়, দীর্ঘ ১২ বছর থেকে তিনি প্রবাস জীবনে আছেন। তবে নির্মম বাস্তবতায় এক যুগেও তার বৈধতার কাগজ হয় নি। এজন্য তিনি অনেক অর্থও ব্যয় করেছেন।

উল্লেখ্য, গেল বছর ঠিক এই সময়টাতে প্যারিসের রাস্তায় সন্ত্রাসী হামলায় নিহত হয়েছিলেন আরেক প্রবাসী যুবক সোহেল রানা। এক বছরের মাথায় একইভাবে নির্মম খুনের শিকার হলেন প্রবাসী চৌধুরী আবুল খায়ের।

বারবার এমন হত্যাকান্ডের ঘটনায় কমিউনিটিতে ক্ষোভ বিরাজ করছেন। এ ব্যাপারে প্রশাসনের সাথে যোগাযোগ করছেন কমিউনিটির শীর্ষ ব্যক্তিরা।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: