শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

আব্দুল্লাপুর যুব সমাজের উদ্যোগে যুক্তরাজ্য প্রবাসী হারুনুর রশিদ সংবর্ধিত




নিজস্ব প্রতিবেদক

সিলেটের বিয়ানীবাজার উপজেলার আব্দুল্লাপুর গ্রামের কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব হারুনুর রশিদকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (২১ আগস্ট) সন্ধ্যায় আব্দুল্লাপুর যুব সমাজের উদ্যোগে তাঁর নিজ বাড়িতে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
গ্রামের বিশিষ্ট মুরব্বি ও মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আজিম উদ্দিনের সভাপতিত্বে সভায় সংবর্ধিত অতিথি ছিলেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব ও বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সদস্য হারুনুর রশিদ।

মাওলানা মোঃ ইকবাল হোসেনের সঞ্চালনায় ও হাফিজ আবুল কাশেমের ক্বোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আব্দুল্লাপুর গ্রামের বিশিষ্ট মুরব্বি বদরুল হোসেন বদই, নিজামুল হক নাজিম, শামস উদ্দিন সমস, মোল্লাপুর ইউপি সদস্য মোঃ আব্দুর রহমান, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের সহকারি অধ্যাপক মোঃ আখতার হোসেন, আব্দুল্লাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বাবুল হোসেন, সহসভাপতি আফজাল হোসেন উজ্জ্বল, আব্দুল্লাপুর সমাজ কল্যাণ সংস্থার সদস্য সচিব মোঃ দৌলা হোসেন সুবাস, আব্দুল্লাপুর জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুহেল আহমদ, সদস্য নাজিম উদ্দিন, দেলওয়ার হোসেন জনি ও সাহেদ আহমদ প্রমুখ।
এছাড়া সভায় গ্রামের বিভিন্ন পর্যায়ের মুরব্বিয়ান ব্যক্তিবর্গ ও যুব সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে হারুনুর রশিদ বলেন, দেশ-সমাজ, সভ্যতার সামগ্রিক উন্নয়নে যুব সমাজই হচ্ছে মূল চালিকাশক্তি। একটি সুন্দর ও আদর্শ গ্রাম গঠনে তাদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
তিনি বলেন, এলাকার যে কোন উন্নয়নমূলক কর্মকাণ্ডে সরকারের পাশাপাশি আমাদের প্রবাসীদের আন্তরিকতা ও সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

সভায় অনুষ্ঠানের সভাপতি ও বক্তারা বলেন, প্রবাসে থেকেও যারা নাঁড়ির টানে এলাকার মানুষের কল্যাণে নিবেদিতভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের উচিৎ এসব স্বজনদের মহতি উদ্যোগে সামিল হয়ে তাদের কাজের ইচ্ছেশক্তি ও চিন্তার ধারাকে এগিয়ে নিয়ে যাওয়া।

এসময় উপস্থিত বক্তারা, সদ্য সমাপ্ত আব্দুল্লাপুর গ্রামের বার্ষিক আনন্দ ভ্রমণের পৃষ্ঠপোষকতার জন্য গ্রামবাসীর পক্ষ থেকে হারুনুর রশিদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে গ্রামের সার্বিক উন্নয়ন ও আন্তরিক মেলবন্ধনের এ ধারা অব্যাহত রাখতে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত গ্রামের সকল প্রবাসীদের আহবান জানান।
আয়েজিত অনুষ্ঠানে হারুনুর রশিদকে শিক্ষা ও সমাজ সেবামূলক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখার জন্য আব্দুল্লাপুর যুব সমাজের পক্ষ থেকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া তাঁর স্বদেশ সফর শেষে পুনরায় যুক্তরাজ্য যাত্রা উপলক্ষে বাংলাদেশ আঞ্জুমানে তালামীযে ইসলামিয়া-আব্দুল্লাপুর আঞ্চলিক শাখার পক্ষ থেকে বিদায়ী সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: