শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৪ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ

প্যারিসে শেকড়ের সন্ধানে’র বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান




নিজস্ব প্রতিবেদক:

ফ্রান্সে শেকড়ের সন্ধানে আয়োজনে বাংলা সংস্কৃতিকে প্রবাসের মাটিতে তুলে ধরতে গত বুধবার সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান আকর্ষণ ছিল বাংলাদেশ থেকে আগত ফোক এন্ড প্লেব্যাক সিঙ্গার তামান্না হক।

রাজধানী প্যারিসের নিকটবর্তী লা কর্নবের বিডি কমিউনিটি হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কয়েকশো বাংলাদেশি ও নতুন প্রজন্মের শিশুদের উপস্থিতি এ যেন এক মিলনমেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি জামিল আহমেদ শাহেদ। সাংবাদিক রাসেল আহমেদের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে সকল বাউল সাধকদের প্রতি শ্রদ্ধা রেখে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে ফ্রান্স কমিউনিটি বাংলাদেশীদের বিশিষ্ট রাজনৈতিক সামাজিক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এই সময় বক্তব্য রাখেন জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সাধারণ সম্পাদক আলী হোসেন, নরসিংদী জেলা কমিউনিটি ইন ফ্রান্সের সভাপতি আলী আজম খান, বৈশাখী ফ্যাশন হাউজের কর্ণধার কমর উদ্দিন, এসএ ওয়ার্ল্ড এর স্বত্বাধিকার ডি জে সাব্বির আহমেদ।

এ সময় বক্তারা শিকড়ের সন্ধানে সংগঠনের প্রশংসা করে বলেন সংগঠনটি যেভাবে বাংলার সংস্কৃতিকে প্রবাসী মাটিতে সত্যিই প্রশংসা দাবিদার। এবং আগামীতে যেন বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে পারে সেই প্রত্যাশা করেন সংগঠনের থেকে। পরে সংগঠনের সভাপতি জামিল আহমেদ সাহেদের জন্মদিন উপলক্ষে কেক কেটার মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: