মঙ্গলবার, ২১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

স্বেচ্ছাসেবক দল ফ্রান্সের কর্মীসভা ও ইফতার মাহফিল




নিজস্ব প্রতিবেদক:

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ফ্রান্স শাখার উদ্যোগে কর্মীসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মার্চ) বিকেলে প্যারিসের একটি অভিজাত হলে অনুষ্ঠিত সভায়  বক্তারা বলেন- প্রতিবেশী দেশের অযাচিত হস্তক্ষেপে বর্তমান সরকার প্রহসনের নির্বাচন করতে পেরেছে। স্বাধীন দেশে বিদেশি শক্তির অযাচিত হস্তক্ষেপে আওয়ামী লীগ জনগণের অধিকার হরণ করে নিয়েছে।

স্বেচ্ছাসেবক দল ফ্রান্সের আহ্বায়ক গোলাম মাহমুদ আজমের সভাপতিত্বে ও সদস্য সচিব এম আলী চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী। প্রধান বক্তা ছিলেন দলের সিনিয়র সহসভাপতি ইয়াসিন আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, আন্তর্জাতিক সম্পাদক (সহ সভাপতি পদ মর্যাদায়) নাসির আহমদ শাহীন, আন্তর্জাতিক সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) মোহাম্মদ সেলিম হোসেন, আন্তর্জাতিক সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) আসলাম ফকির লিটন, ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি আহসানুল হক বুলু, সহসভাপতি সিরাজুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় নির্বাহী সদস্য এজে লিমন।

আমন্ত্রিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর শাখা ড্যাব’র সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ডা: সরকার মাহবুব আহমেদ শামীম, ফ্রান্স বিএনপি নেতা সৈয়দ রাজা, সাবেক সেনা কর্মকর্তা মীর জাহান, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক মির্জা মাজহারুল ইসলামসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবক দল ফ্রান্স ও প্যারিস শাখার যুগ্ম আহবায়ক, সদস্যবৃন্দ ও ফ্রান্স যুবদল নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন- নির্বাচন ব্যবস্থা ধ্বংস এবং রাষ্ট্রীয় সংস্থাগুলো চরম দলীয়করণ করে আওয়ামী লীগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তনের পথ রুদ্ধ করে দিয়েছে। এখন দলীয় সরকারের অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। আওয়ামী লীগের অধীনে নির্বাচন মানে তাদের ব্লু প্রিন্ট বাস্তবায়ন করা।

তারা বলেন- এক দফার আন্দোলন শেষ হয় নাই। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে আন্দোলন জোরদার করতে হবে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: