মঙ্গলবার, ২১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

‘ফ্রান্স দর্পণ’ পরিবারের ইফতার ও আলোচনা সভা




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স) :

ইউরোপের জনপ্রিয় প্রিন্ট ও অনলাইন পত্রিকা ‘ফ্রান্স দর্পন’ পরিবারের উদ্যোগে বুধবার (৩ এপ্রিল) প্যারিসের উপকণ্ঠ অভারভিলাস্থ ক্যাথসীমার একটি রেস্টুরেন্টের হলরুমে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

ফ্রান্স দর্পন পত্রিকার নির্বাহী সম্পাদক ফেরদৌস করিম আখঞ্জী’র সভাপতিত্বে ও ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সাইফুল-এর প্রাণবন্ত উপস্থাপনায় ইফতার পরবর্তী এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন, পত্রিকার উপদেষ্টা ও অর্পি’র পরিচালক ফারুক খান, ফ্রান্স দর্পণের উপদেষ্টা ও বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ও ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহীন আরমান চৌধুরী, বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি সাঈদ আহমেদ চৌধুরী, মুন্সিগঞ্জ জেলা সমিতির সভাপতি হাওলাদার রিপন, ফ্রান্স দর্পণের উপদেষ্টা ও এমসি ইনিস্টিউটের পরিচালক অধ্যাপক মাওলানা বদরুল বিন হারুন,

ঘাতক দালাল নির্মূল কমিটি ফ্রান্সের সাধারণ সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক অধ্যাপক অপু আলম, বিডি ফার্নিচারের স্বত্বাধিকারী, মিয়া মাসুদ, ফ্রান্স দর্পণের উপদেষ্টা ও বাংলা অটো ইকুলের চেয়ারম্যান হোসেন সালাম রহমান, পয়েন্ট এইডের চেয়ারম্যান ফয়ছল মাহমুদ, ইপিএস কমিউনিটি ইন ফ্রান্সের সভাপতি এলান খান চৌধুরী, প্যারিস-বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও ডিবিসি নিউজের প্রতিনিধি  ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক এম সি রুমেল, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি শাবুল আহমেদ, মাইটিভির প্রতিনিধি বাদল পাল, মতামত পত্রিকার সম্পাদক মারুফ অমিত চৌধুরী, ইউরো বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি তাজ উদ্দিন, হবিগঞ্জ এসোসিয়েশনের রাজন চৌধুরী, ছাতক-দোয়ারা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কায়সার আহমেদ ও দেশ সার্ভিসের পরিচালক শাহজাহান আহমেদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন ফ্রান্স দর্পণের বার্তা সম্পাদক মো. নাজমুল কবির। 

এছাড়া সভায় ফ্রান্সপ্রবাসী সাংবাদিক ও কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও কমিউনিটির উন্নয়নে দীর্ঘদিন ধরে অগ্রণী ভূমিকা রাখছে ‘ফ্রান্স দর্পন’ উল্লেখ করে আলোচনা সভায় বক্তারা বলেন, সংবাদপত্রের তথ্যনির্ভর ও বস্তুনিষ্ঠ সংবাদ পাঠককের চিন্তা-চেতনাকে যেমনি শাণিত করে করে তেমনি জ্ঞান-বিজ্ঞানের শাখাকে সমৃদ্ধ করে। অন্যদিকে সুশাসন প্রতিষ্ঠার পাশাপাশি দেশ-সমাজ, সভ্যতা সামগ্রিক উন্নয়নে সাংবাদিকদের চিন্তাশীল ভূমিকা সবসময়ই অগ্রণী ভূমিকা রেখে থাকে।

বক্তারা আর বলেন, সমাজ ও রাষ্ট্রের দর্পণ হিসেবে বিবেচিত সংবাদপত্র তথা গণমাধ্যম যে দেশে শক্তিশালী সেদেশের গণতন্ত্র, রাজনীতি ও অর্থনৈতিক পরিমন্ডল ততোবেশি উন্নত। তাই গণমাধ্যমের প্রচার ও প্রসার প্রতিষ্ঠায় সবাইকে এগিয়ে আসা উচিত।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: