শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটের রাহী আলী যুক্তরাজ্যে টাউন কাউন্সিলের মেয়র নির্বাচিত




ডেস্ক রিপোর্ট :

বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ নাগরিক সিলেটের রাহী আলী যুক্তরাজ্যের স্ট্যাপলফোর্ড টাউন কাউন্সিলের মেয়র নির্বাচিত হয়েছেন। কাউন্সিল ভবনের পূর্ণাঙ্গ কাউন্সিল সভায় কাউন্সিলরদের ভোটে ২০২৪ সালের ১৩ মে তিনি মেয়র নির্বাচিত হয়ে শপথ গ্রহণ করেন। আগামী এক বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। পূর্বসূরি রস এডওয়ার্ড বফিঙ্গার তাঁকে মেয়রাল মালা পরিয়ে দেন।
রাহী আলী ২০২৩ সালের ৪ মে নটিংহামশায়ারের ব্রক্সটো বরোর স্ট্যাপলফোর্ড টাউন কাউন্সিল নির্বাচনে সাউথ ইস্ট ওয়ার্ডে লেবার পার্টি থেকে বিনাপ্রতিদ্ধন্ধিতায়  প্রথমে কাউন্সিলর এবং এর পনেরো দিনের মাথায় কাউন্সিলের ডেপুটি মেয়র নির্বাচিত হন।
গত এক বছর গুরুত্বপূর্ণ দায়িত্বপালন শেষে ১৩ মে তিনি স্ট্যাপলফোর্ড টাউন কাউন্সিলের মেয়র হিসেবে নির্বাচিত হন। ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছেন ক্যাথেরিন হার্লো।
১৯৯৭ সালের ২০ ডিসেম্বর যুক্তরাজ্যের নটিংহামে জন্মগ্রহণকারী রাহী আলী স্টাফোর্ডশায়ার ইউনিভার্সিটি থেকে ২০২০ সালে হিউম্যান বায়োলজিতে স্নাতক সম্পন্ন করেন। একমাত্র বড় বোন এবং ৩ ভাইয়ের মধ্যে রাহী আকবর আলী সবার বড়।
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের সব্দলপুর গ্রামে রাহীর পৈতৃক বাড়ী। রাহীর দাদা মরহুম মসকন্দর আলী চেয়ারম্যান ছিলেন সিলেটের স্বনামধন্য সালিশ ব্যক্তিত্ব, বিশিষ্ট সমাজসেবক, রাজনীতিবিদ ও শিক্ষাবিদ।
রাহীর বাবা শওকত আলী আশিক ছেলে মেয়র নির্বাচিত হওয়ায় নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন রাহী তার দাদার পদাংক অনুসরণ করে মানবসেবাকেই নিজের জীবনের লক্ষ্য হিসেবে গ্রহণ করায় আমরা ভীষণ খুশী হয়েছি। সে ব্যক্তিকেন্দ্রিক মানুষ না হয়ে সামাজিক দায়বোধকেই ব্রত হিসেবে বেছে নিয়েছে।
রাহীর গর্বিত মা জেসমিন আলী অনুভূতি ব্যক্ত করতে গিয়ে কান্নাজড়িত কন্ঠে বলেন মাত্র ২৬ বছর বয়সে আমাদের ছেলে যে অভাবনীয় সাফল্য অর্জন করেছে তার আনন্দ ভাষায় প্রকাশযোগ্য নয়। মহান আল্লাহর শোকরিয়া আদায় করে তিনি বলেন এই সম্মান ও অর্জন আমাদের একার নয় এটি কমিউনিটি, দেশ এবং সর্বোপরি সিলেটবাসীর।
রাহী আলী মেয়র নির্বাচিত হওয়ায় স্থানীয় কমিউনিটির পাশাপাশি পিতৃপুরুষের দেশ বাংলাদেশের সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুরেও এলাকাবাসীর মধ্যে আনন্দের বন্যা বইছে।
এব্যাপারে আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কবি আখলাকুল আম্বিয়া বাতিন বলেন আমাদের এলাকার সূর্যসন্তান রাহী আলী যুক্তরাজ্যে মূলধারার রাজনীতিতে যুক্ত হয়ে অল্পবয়সে মেয়র নির্বাচিত হয়ে সিলেটবাসীর সুনাম ও মর্যাদার মুকুটে আরেকটি নতুন পালক যুক্ত করেছে। আমরা এলাকাবাসী ভীষণ গর্বিত ও আনন্দিত।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: