মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ আকমল-শেহজাদ




মাঠের বাইরে তাদের আচরণ বরাবরই বিতর্কের জন্ম দেয়। আহমেদ শেহজাদ আর উমর আকমলকে তাই বড় ধরণের শাস্তিই দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই দুই ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

পাকিস্তান দল সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে আছে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের আগে অস্ট্রেলিয়াকে নিয়ে হওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজও জিতেছে সরফরাজের দল। পিসিবি তাই খেলোয়াড়দের পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় চুক্তিতে বাড়ছে বেতন-ভাতা। তবে এই সুবিধা পাবেন না শৃঙ্খলার কারণে বারবার তিরস্কৃত হওয়া উমর আকমল আর আহমেদ শেহজাদ। ঝুঁকিতে আছে পেসার ওয়াহাব রিয়াজের চুক্তিও।

গত মে মাসে পাকিস্তান কাপ চলার সময় ডোপ পজিটিভ হিসেবে ধরা পড়ায় শেহজাদের ক্যারিয়ারই এখন শঙ্কার মুখে। শুরুতে অবশ্য শোনা যাচ্ছিল, শেহজাদের বিরুদ্ধে কোনো শাস্তি প্রয়োগ করবে না পিসিবি। তবে পরে তারা সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে। গত বছর স্কটল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সর্বশেষ খেলা এই ওপেনার আর দলে সুযোগ পাননি।

এদিকে, উমর আকমলের ক্যারিয়ার তো শুরু থেকেই নানা বিতর্কে ভরা। নানা সময়ে নানা মন্তব্য আর কান্ড করে নিজেকে বিপদে ফেলা আকমল ২০১৬ সালে ইংল্যান্ড সফরে টেস্ট খেলার পর বাদ পড়েন, ওয়ানডে দলে সর্বশেষ সুযোগ পেয়েছিলেন গত বছরের জানুয়ারিতে। বর্তমানে বোর্ডের সঙ্গেও তার সম্পর্ক খুব একটা ভালো নয়। ব্যাট হাতে ঘরোয়া লিগে নিজেকে সেভাবে প্রমাণ করতে পারছেন না আকমল। পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তাই তার জায়গা না হওয়াই স্বাভাবিক।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: