শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটের সংখ্যালঘু হিন্দুদের ভরসার আরেক নাম ফুলতলী পরিবার




নিজম্ব প্রতিবেদনঃ
দ্বীনি খেদমতের পাশাপাশি আর্তমানবতার সেবায় উজ্জ্বলতম পরিবারের হচ্ছে সিলেটের ফুলতলী পীর সাহেবের পরিবার।

করোনাভাইরাস নামক এই মহামারীতে আবারো বিপদগ্রস্থ অসহায় মানুষের পাশে শুরু থেকেই রয়েছেন ফুলতলী পীর সাহেব্র সন্তানগন। উনাদের নিজস্ব তহবিল থেকে ও লতিফি হ্যান্ডসের মাধ্যমে নিয়মিত অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছেন।

মধ্য আয়ের বাংলাদেশে ‘করোনা’ এর প্রভাবে দিশেহারা হয়ে যাচ্ছেন খেটে খাওয়া অসহায় ও নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলি। ফুলতলী সাহেব কিবলাহের সন্তানদের মাধ্যমে আসন্ন রোজার মাস সামনে রেখে খাদ্যসামগ্রী দিচ্ছেন সিলেট এর দিনমজুর অসহায় ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মধ্যে।

সিলেটের জকিগঞ্জ উপজেলার পরিবারগুলি ও বিভিন্ন এলাকায় ভাগ করে দেয়া শুরু হয়েছে খাদ্য সামগ্রী এবং তা অব্যাহত রাখছেন উনারা। ইতোমধ্যে সিলেট এর হাজার হাজার মুসলমান পরিবার ছাড়াও ৩২৫ হিন্দু পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে।

যার মধ্যে থাকছে চাল, আলু, ডাল, পেয়াজ, লবন, লিটার, সাবান সহ নগদ অর্থ। যার ফলে এই দিশেহারা ফ্যামিলি কিছুদিনের জন্য হলেও স্বস্থি পাচ্ছে।

সিলেটের সাধারণ অসহায় পরিবারের মাতার উপর ছায়া হিসেবে যেনো আছে এ পরিবার টি। লক ডাউনের কারনে সাধারণ পরিবারের সদস্যদের যেনো বাইরে বের হতে না হয় এবং খাদ্যাভাব দেখা না দেয় তাই একান্ত নিজস্ব তহবিল থেকেও বার বার চেষ্টায় আছেন খাদ্যসামগ্রী দেয়ার।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: