বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Sex Cams

ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে সিলেট




মোহাম্মদ নুরুল ইসলাম:
সিলেটে প্রতিদিনই বাড়ছে সংক্রামক ব্যাধি করোনার প্রকোপ। বাড়ছে না মানুষের মধ্যে সচেতনতা। যতো দিন যাচ্ছে মানুষ ততোই করোনাকে বৃদ্ধাগুলি দেখিয়ে বাইরে বেড়িয়ে পড়ছে সামাজিক দুরত্ব কিংবা স্বাস্থ্যবিধি না মেনেই। এতে করে যা হবার তাই হচ্ছে। করোনা ভাইরাসে এতো সংক্রমণ মধ্যেও মানুষের মধ্যে ভয় নেই বিন্দুমাত্রও।

বৃহস্পতিবার একদিনের হিসেবে সর্বোচ্চ সংখ্যক ৬০ জন রোগী শনাক্ত হয়েছেন সিলেটে।
সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর ফলাফলে সিলেট জেলার ৬০ জনের করোনা পজিটিভ আসে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা যায়, হাসপাতালের ল্যাবে গতকাল ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্ত হওয়া সবাই সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার বাসিন্দা বেশি। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৩৮ জন, জৈন্তাপুর ১৪ জন, জকিগঞ্জে ২ জন, কোম্পানীগঞ্জে ২ জন, বালাগঞ্জ ১ জন, কানাইঘাট ১ জন রোগী রয়েছেন।

এছাড়াও সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন ছাতকের ১ জন এবং হবিগঞ্জের সদর উপজেলার ১ জন শনাক্ত হয়েছেন বলে জানা গেছে।

সূত্র আরও জানায়, নতুন আক্রান্তদের মধ্যে ব্যাংকার, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারাও রয়েছেন।

গতকালের রিপোর্ট দেখলে বুঝা যায় পরিক্ষাকৃত রিপোর্টের ৫০% এর বেশি রিপোর্ট পজেটিভ। মানুষের মধ্যে সচেতনতা না বাড়লে এ সংখ্যা আরো বাড়বে বলে ধারণা করছেন সচেতন মহল

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: