বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

সিলেট ইয়ুথ ফোরাম ফ্রান্সের অভিষেক ও আলোচনা সভা অনুষ্ঠিত




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স) :

বর্ণিল আয়োজনে সিলেট ইয়ুথ ফোরাম ফ্রান্সের নবগঠিত কমিটির অভিষেক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৭ মে) বিকালে প্যারিসের ক্যাথসীমাস্থ কুটুমবাড়ি রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি ওয়াদুদ আহমদ বাপ্পীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশ ফ্রান্সের প্রেসিডেন্ট ও বাংলাদেশ জাতীয় মসজিদ অভারভিলিয়ের খাদিম সালেহ আহমদ চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন সিলেট ইয়ুথ ফোরাম ফ্রান্সের উপদেষ্টা ও লিগ্যাল এইডের পরিচালক এ, এম. আজাদ, ফোরামের উপদেষ্টা ও কমিউনিটি ব্যক্তিত্ব মাহবুবুল হক কয়েছ, ফোরামের উপদেষ্টা ও আছিয়ার পরিচালক উবায়দুল্লাহ কয়েছ, ফোরামের উপদেষ্টা সোহেল আহমেদ, ইউরো বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি তাজ উদ্দিন, এনায়েত রিপন ও ইউরো ফোকাস২৪ ডটকম’র সিইও সাংবাদিক মোহাম্মদ আলী চৌধুরী।
আশিকুল ইসলামের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফোরামের সহসভাপতি ইমতিয়াজ আহমেদ দিলাল, শফিউল আলম সজল, যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজুর রহমান তারেক, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম শাহীন ও প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ।
অভিষেক অনুষ্ঠানের প্রথম পর্বে সততা, একতা, প্রগতি স্লোগান নিয়ে প্রতিষ্ঠিত সিলেট ইয়ুথ ফোরাম ফ্রান্সের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করে পরিচয় করিয়ে দেন প্রধান অতিথি সালেহ আহমদ চৌধুরী।
আলোচনা সভায় সিলেট ইয়ুথ ফোরাম ফ্রান্সের ভূয়সী প্রশংসা করে বক্তারা বলেন, দেশ-সমাজ, সভ্যতার সামগ্রিক উন্নয়নে সামাজিক সংগঠনের বিকল্প নেই। এজন্য তরুণ সমাজকে সম্মিলিত ভাবে এগিয়ে আসতে হবে।
বক্তারা বলেন, সমাজে আজ নৈতিকতার বড়ই অভাব, আমরা কেবল টাকার পিছনে ছুটছি, ফলশ্রুতিতে প্রভাব পড়ছে নতুন প্রজন্মের উপর। তাই এই নীতিবাচক প্রভাব উত্তরণে দেশ-এবং দেশের বাহিরে সকল যুব সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: