বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

ফারুকীর চলচ্চিত্রে এ আর রহমান




বিশ্ব নন্দিত সুরকার ও শিল্পী এআর রহমানের সঙ্গে কাজ করার সুযোগ হচ্ছে দেশের গুণী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর। তার ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রে সহপ্রযোজক ও সুরকার হিসেবে যুক্ত হয়েছেন অস্কারজয়ী ভারতীয় এ সংগীত পরিচালক।

চলচ্চিত্রবিষয়ক ম্যাগাজিন ভ্যারাইটি ডটকমকে দেয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন এআর রহমান।

তিনি বলেন, সময় সবর্দায় নতুন পৃথিবীর জন্ম দেয়। নতুন পৃথিবীতে নানা ধরনের চ্যালেঞ্জের সঙ্গে নতুন নতুন গল্পও উঠে আসে। ‘নো ল্যান্ডস ম্যান’ তেমনই একটি গল্প।

মোস্তফা সরয়ার ফারুকী বলেন, এ সিনেমার প্রকল্পে কাজ করা চ্যালেঞ্জিং ছিল। তবে তা পূর্ণ হয়েছে। এআর রহমানের প্রতিভা নিঃসন্দেহে এই সিনেমাকে আরও সমৃদ্ধ করবে।

চলচ্চিত্রটি পৃথিবীতে চলমান অভিবাসন সংকটের গল্পকে উপজীব্য করে নির্মাণ করা হচ্ছে। এতে দক্ষিণ এশিয়ার একজন কাজের সন্ধানে যুক্তরাষ্ট্রে গিয়ে অস্ট্রেলিয়ান এক নারীর সঙ্গে সাক্ষাতের পর জীবনে ঘটে যাওয়া নানা ঘটনা তুলে আনা হয়েছে।

এতে প্রধান চরিত্রে অভিনয় করছেন বলিউডের অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে আছেন তাহসান খান; গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী মিশেল মেগান।

‘নো ল্যান্ডস ম্যান’ ছবিটি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও অস্ট্রেলিয়ার সিডনিতে ৮০ শতাংশেরও বেশি দৃশ্যধারণ হয়েছে।

নওয়াজুদ্দিন ছাড়াও ছবিটি প্রযোজনায় যুক্ত আছেন বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, আমেরিকান প্রযোজক শ্রীহরি শাথে, নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: