রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

জমজমাট ফাইনালে মানিক-মুহিত স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের আনবিটেন চ্যম্পিয়ন FC Aubervillers




স্পোর্টস ডেস্ক:

ব্যাটসম্যানদের দিনে ক্রিকেটীয় নৈপুণ্য দেখিয়ে ক্রাকপ্লাটুন ৭১ কে হারিয়ে বিজয়ীর মুখুট নিজেদের করে নিলো সধ্য প্রকাশ পাওয়া দল Friends Club Aubervillers। নিজেদের প্রথম টুর্নামেনেটে দাপটের সাথে সব ম্যাচে জয় লাভ করে টুর্নামেনেট এর চ্যাম্পিয়ন হয় দলটি।।


দুপুরে টস জিতে প্রথমেই ব্যাটিং এর সিদ্ধান্ত Fc Aubervillers এর ক্যাপ্টেন Ifekhar Mohammad Asif । ব্যাটিং করতে নেমে প্রথমেই দলকে খুব সুন্দর একটি সূচনা এনে দেন দুই ওপেনার দিলু এবং কিবরিয়া। দারুন শুরু করা দুই ওপেনার স্কোর বোর্ডে যোগ করেন ৯৪ রান, তখন ১০ম ওভারে অধিনায়ক রাব্বানির বলে বাউন্ডারি লাইনে ক্যাচ দিয়ে আউট হন ২৫ বলে ৩২ করা দিলু। পরবর্তী ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসেন টুর্নামেনেটে দুর্দান্ত খেলা ফয়ছল , ১২তম ওভারে রাব্বানির বলে ক্রিজ ছাড়েন আরেক ওপেনার কিবরিয়া, কিন্তু আউট হওয়ার পূর্বে তিনি তার রানের খাতায় ২৫ বলে দুর্দান্ত ৫৪ টি রান যোগ করেন যা ফাইনালের সর্বোচ্ছ ব্যাক্তিগত স্কোর। পরে ফয়ছল এর ২১, জুবায়ের এর ৮, আসরাফ এর ১৫, ওলি এর ১০, এবং রাসেল এর ৬ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ১৯৪ এর পাহাড় সমতুল্য টোটাল করে Friends Club Aubervillers । ক্রাকপ্লাটুন৭১ এর হয়ে রাব্বনি ৩টি, মুন্না ২ টি, সুমন ও মকবুল ১টি করে উইকেট নিয়েছেন ।

১৯৫ রানের বিশাল স্কোর তাড়া করতে নেমে বেশ ভালোই শুরু করেন ক্রাকপ্লাটুন৭১ এর দুই ওপেনার পাওয়ার প্লেয়তে উইকেট না হারিয়ে গুরুত্বপূর্ণ ৭১ টি রান সংগ্রহ করেন ব্যাট করতে নামা সাকিব ও নভেল । ৭ম ওভারে দিলু এর বলে আসিফ এর হাতে তালুবন্ধি হন ওপেনার সাকিব কিন্তু তখন পর্যন্ত স্কোর বোর্ডে ২০ বলে ৪৬ রান যোগ করে দলকে এগিয়ে নিয়ে এসেছিলেন এই ব্যাটসম্যান। পরবর্তী ওভারে জুবায়ের এর বলে পরাস্ত হয়ে আউট হন 2০ বলে ২৯ করা নুভেল। তার পর কবির আর সজীব এর দায়িত্বশীল ব্যাটিংয়ে খুব বেশি এগিয়ে নিয়ে যেতে পারে নি দলকে কবির ১৯ বলে ২১ এবং সজীব ১১ বলে ১০ রান করে ১৩ম ওভারে অলি এর বোলিং ঘূর্ণিতে ক্রিজ ত্যাগ করেন এই 2 ব্যাটসম্যান। পরে সুমন এর ৯ রান , রব্বানির 20 আর আসলাম এর অপরাজিত দুর্দান্ত ৬ বলে ১৭ রানে। শেষ ৩ ওভারে ৩৭, 2 ওভারে ৩০ আর শেষ ওভারে ১৭ রান লাগলে তা তুলতে ব্যর্থ হন ক্রাকপ্লাটুন এর ব্যাটসম্যানরা। এতে ১৮৭ তে থেমে যায় তাদের ইনিংস। FC Aubervillers এর হয়ে , দিলু ২৩ রান দিয়ে ৩ টি ফয়ছল ২৮ রান দিয়ে ৩ টি করে উইকেট নেন , সাথে অলি ২ টি এবং জুবায়ের ১ টি উইকেট নেন। কোন উইকেট না পেলেও দুর্দান্ত বোলিং শৈলী দেখিয়েছেন আবু মাহরাজ। ফাইনালের সর্বোচ্ছ ৫৪ রান করেছেন Friends Club Aubervillers এর ওপেনার কিবরিয়া। এবং সর্বোচ্ছ ৩টি উইকেট নিয়েছেন দিলু, ফয়ছল এবং রাব্বানি ।


৩২ রান আর ৩ টি উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন দেলোয়ার হুসেন দিলু।
২৩0 রান করে টুর্নামেনেট এর সেরা ব্যাটসম্যান হয়েছেন ফয়ছল আহমদ।
১৫ টি উইকেট নিয়ে সেরা বোলার হয়েছেন ফয়ছল আহমদ।
২৩০ রান আর ১৫ টি উইকেট নিয়ে টুর্নামেনট সেরাও হয়েছেন ফয়ছল আহমদ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: