শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ট্যাঙ্কলরি শ্রমিকদের সড়ক অবরোধ-বিক্ষোভ




সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন রিপনের খুনি ইজাজুল ও রিমু সহ সকল আসামীদের ফাঁসির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন শ্রমিক নেতৃবৃন্দ।
গতকাল ২০ জুলাই সোমবার বিকালে সিলেট নগরীর পুলিশ সুপার কার্যালয়ের সামনে সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ সড়ক অবরোধ করেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিক নেতৃবৃন্দ রিপনের খুনিদের ফাঁসির দাবি জানিয়ে শ্লোগান দিতে থাকেন।
বিক্ষুব্ধ শ্রমিক নেতৃবৃন্দ বলেন, শ্রমিকনেতা রিপন খুন হওয়ার পর থেকে খুনিরা আত্মগোপনে চলে যায়। পুলিশের দায়িত্বে অবহেলার কারণেই খুনিদেরকে গ্রেফতার করতে ব্যর্থ হয়েছে পুলিশ। বক্তারা বলেন, অত্যান্ত দুঃখজনক হলেও সত্য যে ২০ জুলাই সোমবার হত্যা মামলার প্রধান দু’ আসামী ইজাজুল ও রিমু সিলেট মেট্রোপলিটন ৩য় আদালতে আত্মসমর্পণ করেছে। বক্তারা রিপনের অন্যান্য খুনিদের গ্রেফতার করে ফাঁসি কার্যকর করার জোর দাবী জানান।
এ সময় বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মনির হোসেন, সহ-সভাপতি কাউছার আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল আজিজ, সহ সাধারণ সম্পাদক সোহেল আহমদ, অর্থ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রচার সম্পাদক মোঃ গোলাপ খান, লাইন সম্পাদক কবির খান, কার্যকারী সদস্য বশির মিয়া, আব্দুল জলিল প্রমুখ এছাড়াও অসংখ্য শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও দক্ষিণ সুরমা বিভিন্ন স্থানে রিপনের খুনিদের ফাঁসির দাবীতে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
উল্লেখ্য, গত ১০ জুলাই শুক্রবার রাত ১০ টায় ইকবাল হোসেন রিপন ও তার বন্ধু বাবলা আহমদ তালুকদার মোটর সাইকেল যোগে যাওয়ার পথে নগরীর দক্ষিণ সুরমার ষ্টেশন রোডস্থ বাবনা পয়েন্টে দুর্বৃত্তরা ধরালো অস্ত্র দিয়ে হামলা করলে রিপন নিহত হন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: