বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

সিলেট সিটি করপোরেশনকে আটগুণ বড় করা দরকার: পররাষ্ট্রমন্ত্রী




পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, সিলেট সিটি করপোরেশনের আয়তন দিগুণ বাড়িয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে এই সিটিকে আট গুণ বড় হওয়া দরকার ছিল। এটা একটা বিপর্যয় হয়ে গেছে।
বুধবার (১৯ আগস্ট) বিকেলে সিলেট নগরভবনে ‌’আগামীর সিলেট’ প্রকল্প সংক্রান্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সিটি করপোরেশন আরও বড় হলে আয় আরও বাড়বে। এতে উন্নয়নের গতিও তরান্বিত হবে।

তিনি বলেন, আপাপতত সিটিকে দিগুণ করা হয়েছে। তবে আরও অনেক ইউনিয়ন আছে যারা সিটি করপোরেশনের সাথে যুক্ত হতে চায়। তার তাদের দাবি তুলুক। আগামীতে বিষয়টি বিবেচনা করা হবে।
প্রসঙ্গত, গত ৯ আগস্ট সিলেট সিটি করপোরেশনের পরিধি বাড়ানোর প্রাথমিক সিদ্ধান্তের কথা জানিয়ে গণবিজ্ঞপ্তি জারি করে সিলেট জেলা প্রশাসন। এই গণবিজ্ঞপ্তিতে ২৬ দশমিক ৫ বর্গকিলোমিটার আয়তনের এই নগরকে প্রায় ৫৭ বর্গকিলোমিটারে উন্নিত করার সিদ্ধান্তের কথা জানানো হয়। যদিও এরআগে সিটি করপোরেশন থেকে দেওয়া প্রস্তাবনায় নগরের আয়তন বাড়িয়ে ১৬০ দশমিক ৬২ বর্গকিলোমিটার করার প্রস্তাব দেওয়া হয়েছিলো।

বুধবার ‘আগামীর সিলেট’ শীর্ষক সিলেট নগরের উন্নয়ন সম্পর্কিত একটি পরিকল্পনা বেঙ্গল ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রদর্শন করা হয়। বেঙ্গল ফাউন্ডেশনের পক্ষে নুসরাত সুমাইয়া ‘আগামীর সিলেট’ শীর্ষক উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন।

সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীসহ সিসিকের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: