শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

ইতালিতে ফেসবুক লাইভে এপোয়েন্টমেন্ট পদ্ধতি অবমুক্ত করলেন রাষ্ট্রদূত




মিনহাজ হোসেন ইতালি থেকেঃ

রাজধানী রোমের বাংলাদেশ দূতাবাসে আনুষ্ঠানিক ভাবে কনস্যুলার সেবা সহ পাসপোর্ট সংক্রান্ত কার্যক্রমের এপোয়েন্টমেন্ট স্যোসাল মিডিয়ার সরাসরি সম্প্রচারের মাধ্যমে অবমুক্ত করা হয়েছে।

১২ ফেব্রুয়ারি শুক্রবার সকাল দশটায় ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান উপস্থিত প্রবাসী কমিউনিটি নেতা ও সাংবাদিকদেয সামনে এই প্রক্রিয়া অবমুক্ত করেন। এখন থেকে এপোয়েন্টমেন্ট নিতে আর দূতাবাসে আসার প্রয়োজন পড়বেনা। অনলাইনে ই এই এপোয়েন্টমেন্ট নিতে পারবে সেবা প্রত্যাশীরা।

করোনাকালীন এই সময়ে ইতালি সরকারের স্বাস্থ্য বিধি মেনে দূতাবাস সকল ধরনের সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কিছু অসৎ ব্যবসায়ীরা এপোয়েন্টমেন্ট সংক্রান্ত প্রপাগান্ডা ছড়িয়ে দিচ্ছে ফলে সেবা কার্যক্রম ব্যহত হচ্ছে। তবে এই সমস্ত অপপ্রচারে কান না দেয়ার আহবান জানান।

উপস্থিত কমিউনিটি নেতৃবৃন্দ সহ প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশে রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান বলেন” সরাসরি এই এপোয়েন্টমেন্ট প্রক্রিয়া সম্প্রচার করার অন্যতম কারণ হলো দূতাবাসের স্বচ্ছতা ও স্পষ্টতা উপস্থাপন করা। এর পাশাপাশি অনভিজ্ঞ সেবা প্রত্যাশী প্রবাসীরা কিভাবে এই এপোয়েন্টমেন্ট নিতে পারবে সেই বিষয়ে ও সরাসরি সম্প্রচার করার পদক্ষেপ নিয়েছে বলে জানান রাষ্ট্রদূত।

এ সময় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইতালি বাংলাদেশ সমিতির প্রথম নির্বাচিত সভাপতি কে এম লোকমান হোসেন, সভাপতি আফতাব বেপারী, ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, ইতালি আওয়ামী লীগের লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ সভাপতি হাজী মোঃ জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাদীউল ইসলাম, ঢাকা জেলা সমিতির সভাপতি মোঃ সালাহ উদ্দিন, মাসুদ রানা সহ সাংবাদিক বৃন্দ।

এই উদ্যোগে প্রবাসী বাংলাদেশিরা অত্যন্ত আশাবাদী। তারা নতুন রাষ্ট্রদূতের সেবার প্রদানের জটিলতা কমানো সেই সঙ্গে বিভিন্ন রকম সেবা প্রদানের কার্যক্রম গুলো তে সন্তোষ্ট প্রকাশ করেছে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: