বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্সে বিভিক্ত আওয়ামী লীগের একাংশের কমিটি ঘোষণা




নিজস্ব প্রতিবেদক:

ফ্রান্সে বিভক্ত আওয়ামী লীগের এক অংশের সম্মেলন ও কমিটি গঠন হয়েছে। রোববার বিকেলে রাজধানী প্যারিসের উপকণ্ঠে একটি হলরুমে অনুষ্ঠিত অনাড়ম্বর এ সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত নেতৃবৃন্দ অংশ নেন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে সর্ব ইউরোপ আওয়ামী লীগের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে প্রবীণ রাজনীতিবিদ সুনাম উদ্দিন খা‌লিককে সভাপ‌তি ও নজরুল ইসলাম চৌধুরীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আগামী তিন বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়।

এর আগে জাতীয় সঙ্গীত প‌রি‌বেশ‌নের মাধ্য‌মে প্রথম পর্ব শুরু হয়। সুনাম উদ্দিন খা‌লিকের সভাপ‌তি‌ত্বে ও হাসান সিরাজের সঞ্চালনায় অনুষ্ঠান উদ্ভোধন ক‌রেন সর্বইউরোপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া। প্রধান অতিথির বক্তব্য রাখেন সর্বইউরোপ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও প্রধান সমন্বয়ক কেএম লোকমান হোসেন। সম্মানিত অতিথির হিসেবে উপস্থিত ছিলেন সম্মেলন প্রস্তুতি কমিটির সমন্বয়ক আবদুল্লাহ আল বাকী।

অনুষ্ঠা‌নে প্রধান বক্তা ছি‌লেন ডেনমার্ক আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী লিংকন মোল্লা। বিশেষ অতিথি ছি‌লেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা লীগ ফ্রান্সের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আলী, ইতালী আওয়ামী লীগের সভাপতি মাহতাব হোসেন, ফ্রান্স আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ূন কবির, জার্মান আওয়ামী লীগের অন্যতম নেতা হাফিজুর রহমান আলম, শেখ শাজাহান সারু, নিয়াজ মোহাম্মদ খোকন, নুরুল আবে‌দিন, হা‌জি জ‌হিরুল হক, শাহজাহান শাহী, নুরুল হক ভূইয়া,আমিন খান হাজারী প্রমুখ।

বক্ত‌রা তা‌দের আলোচনায় বঙ্গবন্ধুর জীব‌নের নানাদিক নি‌য়ে আলোচনা ক‌রেন। অনুষ্ঠা‌নের উদ্ভোধক তার ব‌ক্তে‌বে ব‌লেন, আমরা প্রবাস থে‌কে জা‌তির জন‌কের কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার হাত‌কে আরো শক্তিশালী করার ল‌ক্ষ্যে কাজ ক‌রে যা‌চ্ছি। যত বাধাই আসুক আমরা আমরা তা চা‌লি‌য়ে যাব।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: