মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকীতে আওয়ামী লীগ নেত্রী ডেইজি’র শ্রদ্ধাঞ্জলি




মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি:

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন এক অনন্য-অসাধারণ মহীয়সী নারী। তিনি নীরবে-নিভৃতে বাঙালি জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন। আজ ৮ই আগষ্ট ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক বিবৃতিতে ইতালি প্রবাসী আওয়ামী লীগ নেত্রী আফরোজা আক্তার ডেইজি এ কথা বলেন।

তিনি বলেন, ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রচারবিমুখ ছিলেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ছায়ার মতো আগলে রেখেছিলেন। তাঁর স্বামী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যতদিন কারাগারে ছিলেন, ফজিলাতুন্নেছা মুজিব নিবেদিতভাবে নীরবে-নিভৃতে বাঙালি জাতিকে সুসংগঠিত করে বাঙালির স্বাধিকার আন্দোলন, স্বাধীনতার সংগ্রাম এগিয়ে নিয়েছিলেন। তাঁর অবদান আসলে সেভাবে প্রকাশিত হয়নি। কিন্তু আজ আমরা ইতিহাস থেকে অনেক কিছুই জানতে পারি। তিনি না হলে হয়তো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে এত বিশাল অর্জন সম্ভব নাও হতে পারতো।’

আমরা বঙ্গবন্ধুকে ও আওয়ামী লীগকে ভালোবাসি বিদায় প্রবাস থেকেও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার কথা স্বরন করি। এবং মুজিব আদর্শকে লালন করে আগামীতে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে রাজপথে লড়াই করে যাবো।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: