মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিসে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন




আবু তাহের রাজু, প্যারিস (ফ্রান্স)

প্যারিসে বাংলা মিডিয়ায় কর্মরত ফ্রান্সপ্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের ফুলেল শুভেচ্ছা ও আন্তরিক ভালোবাসায় সিক্ত হলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি খ্যাতিমান সাংবাদিক ফরিদা ইয়াসমিন।
সোমবার (২৩ অক্টোবর) প্যারিসের প্লাস দ্য ক্লিসির ক্যাফে লুনা রেস্তোরাঁয় আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ফরিদা ইয়াসমিনকে এই শুভেচ্ছা জানানো হয়।
এটিএন বাংলার ফ্রান্সপ্রতিনিধি দেবেশ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত শুভেচ্ছা পর্বে বক্তব্য রাখেন, প্যারিস টাইমস পত্রিকার প্রকাশক ও আয়েবা’র মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু, প্রবাসে বাংলার সম্পাদক অধ্যাপক অপু আলম, ইউরো বিডি ২৪ডটকম’র সম্পাদক ইমরান মাহমুদ, তৃতীয় বাঙলা ডটকম’র সম্পাদক এনায়েত হোসেন সোহেল, বাংলা টেলিগ্রাম পত্রিকার সম্পাদক শাহ সুহেল আহমদ, এনটিভি ফ্রান্স প্রতিনিধি আবুল কালাম মামুন, এস-এ টিভি ফ্রান্স প্রতিনিধি আব্দুল মালেক হিমু, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার ফ্রান্স প্রতিনিধি শাবুল আহমেদ, বাংলাদেশের আলো পত্রিকার ফ্রান্স প্রতিনিধি নজমুল হক, সাংবাদিক রাবেয়া আক্তার সুবর্ণা, আশরাফ আহমেদ, ফরিদ আহমদ, আবু তাহের রাজু।

ফরিদা ইয়াসমিনের পরিচ্ছন্ন সাংবাদিকতা জীবন ও কর্মের ভূয়সী প্রশংসা করে কাজী এনায়েত উল্লাহ ইনু বলেন, নারী সাংবাদিকতা ও নেতৃত্বে তিনি বিশ্বের কাছে অনন্য মডেল। জাতীয় প্রেসক্লাবের মতো একটি প্রাচীন ও গুরুত্বপূর্ণ সংগঠনের টানা দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালনের মাধ্যমে তার বলিষ্ঠ নেতৃত্বের গুণাবলী ফুটে উঠেছে।

প্রবাসী সাংবাদিকদের জাতীয় প্রেসক্লাবের সদস্য করার আহবান জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, প্রবাসে দায়িত্ব পালন করলেও দেশে যাওয়ার পর সাংবাদিকদের নিরাপত্তা শংকা ও নানামুখী হয়রানির শিকার হতে হয়। এজন্য প্রবাসী সাংবাদিকদের স্বার্থ সুরক্ষায় জাতীয় প্রেসক্লাবের সহযোগিতা প্রয়োজন।

ফরিদা ইয়াসমিন বলেন, প্রবাসের যান্ত্রিক জীবনে শত ব্যস্ততার মধ্যে সাংবাদিকতা করা অনেক কষ্টসাধ্য। তবুও দেশ প্রেম ও আগ্রহের কারনে তা সম্ভব হচ্ছে। জাতীয় প্রেসক্লাবে প্রবাসীদের সদস্য করার প্রস্তাব প্রসঙ্গে তিনি বলেন, ক্লাবের সংবিধান অনুযায়ী সদস্য করার কোনো সুযোগ নেই, তবে জাতীয় প্রেসক্লাবের নতুন ভবনে প্রবাসী সাংবাদিকদের জন্য একটি নির্ধারিত কক্ষ রাখা হবে।
প্যারিসে নবনির্মিত স্থায়ী শহিদ মিনার নির্মাণ বাস্তবায়ন সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, শহিদ মিনার হচ্ছে আমাদের বাঙালির ভাষা ও সংস্কৃতির প্রতীক। এটি কোন ব্যক্তি কিবা গোষ্ঠীর নয়। সকল দল ও মতের সর্বজনীন এই প্রতীকে সবাইকে শ্রদ্ধা নিবেদন জানানো উচিত।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: