সোমবার, ৪ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

ফ্রান্সে ফুড ডেলিভারি কর্মীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স):

মজুরি বাড়ানোসহ বিভিন্ন দাবিতে ফ্রান্সে ফুড ডেলিভারি কাজে নিয়োজিত কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

ফ্রান্সের বৃহৎ শ্রমিক ইউনিয়ন সিজিটিসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে ২ ও ৩ ডিসেম্বর চলমান ধর্মঘট কর্মসূচির পাশাপাশি এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।


শনিবার দুপুরে প্যারিসের জুরেস পার্ক থেকে শুরু হয়ে বিক্ষোণ মিছিলটি গার্দোলিস্ট এসে সমাবেশে মিলিত হয়। এতে বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশি শতশত ফুড ডেলিভারি কর্মীরা অংশ নেয়।

আয়োজিত কর্মসূচিতে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন ফরাসি সংসদ সদস্য Danielle simonnet, সিনেটর Pierrick Lavoine, প্যারিসের ডেপুটি মেয়র David beliliard, সিজিটির কর্মকর্তা লুডো রিও, ভেলিভারি বিভাগের কর্মকর্তা মেহদি আল মান্দিলি।
এছাড়া বাংলাদেশিদের পক্ষে উপস্থিত ছিলেন, আন্দোলনের সমন্বয়ক আইসা’র প্রেসিডেন্ট উবায়দুল্লাহ কয়েছসহ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।
কাজের মজুরি বাড়ানো, অপেক্ষাকৃত সময়ের টাকা পরিশোধ করা, উবারের যেসব অ্যাকাউন্ট ব্লক আছে তা খুলে দেওয়া, দ্রুত মজুরি পরিশোধসহ ডেলিভারি ও উবারের কাজের সঙ্গে সম্পৃক্তদের আয়ের ওপর অতিরিক্ত ট্যাক্স প্রত্যাহারের দাবিকে অগ্রাধিকার দিয়ে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বলে জানান আন্দোলনকারি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। প্রস্তাবিত দাবিগুলো বাস্তবায়নে দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহণ করবে বলে তাদের বিশ্বাস।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: