সোমবার, ৪ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

কাল ও পরশু ফ্রান্সে ফুড ডেলিভারি কর্মীদের কর্মবিরতি : শনিবার বিক্ষোভ




নিজস্ব প্রতিবেদক:

ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে আগামিকাল শনিবার ও পরশু রবিবার সর্বাত্মক কর্মবিরতি পালন করবেন ফ্রান্সে ফুড ডেলিভারি কাজে নিয়োজিত কর্মীরা। পাশাপাশি শনিবার দুপুরে বিক্ষোভ মিছিলও করবেন তারা। দেশটির বৃহৎ সংগঠন সিজিটিসহ বিভিন্ন শ্রমিক সংগঠন এই আন্দোলনের ডাক দিয়েছে।

ফুড ডেলিভারিদের কাজের মজুরির হার বাড়ানো, অপেক্ষাকৃত সময়ের টাকা পরিশোধ করা, উবারের ব্লক অ্যাকাউন্ট খুলে দেওয়াসহ কাজের আয়ের ওপর অতিরিক্ত ট্যাক্স প্রত্যাহারের দাবিকে প্রাধান্য দিয়ে এ ধর্মঘট ও বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

কর্মসূচি বাস্তবায়নের লক্ষে বৃহস্পতিবার বিকালে প্যারিসের একটি হলরুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
কর্মসূচি বাস্তবায়ন ও সফলের লক্ষ্যে উবার-ডেলিভারি, স্টুয়ার্ট ও ফান্টার প্ল্যাটফর্মে কর্মরত কর্মীদের পাশাপাশি সবার সহযোগিতা কামনা করেছেন সিজিটিসহ আন্দোলন ঘোষণাকারি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ জানান, কর্মবিরতির পাশাপাশি শনিবার দুপুর ১২ টায় প্যারিসের স্তালিংগার্ড থেকে বিক্ষোভ মিছিল সহকারে গার্দলিস্ট অভিমুখে এক পদযাত্রা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে ফরাসি ও বাংলা বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দসহ ফ্রান্সপ্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: