শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

মে দিবসে রিপাবলিক চত্তরের কর্মসূচিতে বাংলাদেশী একাধিক সংগঠনের সংহতি প্রকাশ




নিজস্ব প্রতিবেদক:

মে দিবস উপলক্ষে এবার প্যারিসের রিপাবলিকে চত্ত্বরে বিপুল সংখ্যক মানুষের সমাগম হয়। শ্রমিক সংগঠন CGT ও অন্যান্য সংগঠনের পাশাপাশি সলিডারিটি আজি ফন্স, ইপিএস কমিউনিটি ফ্রান্স ও বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স র‍্যালিতে অংশগ্রহণ করে।

অন্যান্য বছরের তুলনায় এবার বাংলাদেশিদের উপস্থিতি ছিলো উল্লেখ করার মতো।  “ইপিএস কমিউনিটি ফ্রান্স” শ্রমিকদের কিছু দাবি উপস্থাপন করে উপস্থিত জনতার স্বাক্ষর গ্রহণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করেন।

স্বাক্ষর উদ্বোধন করেন,  বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স কমিটির কোষাধ্যক্ষ নাসির উদ্দিন ও বাংলাদেশ যুব ইউনিয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রহমত উল্লাহ চৌধুরী সুজন।

এ সময় বক্তব্য রাখেন  সলিডারিটি আজি ফন্সের প্রেসিডেন্ট এন কে নয়ন, ইপিএস কমিউনিটি ফ্রান্সের সভাপতি এলান খান চৌধুরী, লেখক আরিফ খান রানা রাজ,

রিগ্রুপমো ফ্যামেলিয়ালের এডমিন কাউসার আহাম্মেদ,

প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্সের সভাপতি শাহিন আহামেদ,

ইপিএস কমিউনিটির এক্সিকিউটিভ সদস্য হাফিজ আহাম্মেদ,

শুভাশিস গাঙ্গুলী, রনি রহমান, আহাম্মেদ বাশার , জামাল হোসেন, galaxy বয়েজ এর স্বত্বাধিকারী আমির হোসেন,  প্রমুখ।

বক্তব্যে সলিডারিটি আজি ফন্সের সভাপতি এন কে নয়ন বলেন, সলিডারিটি আজি ফন্স অনিয়মিতদের জন্য সব সময় কাজ করে যাচ্ছে বিশেষ করে যারা এখনো নিয়মিত হয়নি তাদেরকে কাজের স্থানে ও বেতনের ক্ষেত্রে সমান অধিকার বা ন্যায্য মূল্য  দিতে হবে।

ইপিএস কমিউনিটি ফ্রান্সের সভাপতি এলান খান চৌধুরী বলেন- কর্মজীবী মানুষের অধিকারের জন্য ইপিএস কমিউনিটি সব সময় সোচ্চার। কাগজ নাই দেখে দাসের মতো কাজ করানোর মন-মানসিকতা পরিহার করতে হবে।

কাগজ জমা দেয়ার সময় মালিক পক্ষ থেকে  অসহযোগিতা মুলক আচরণ বন্ধ করতে হবে। নারীদের জন্য বিশেষ সুরক্ষা প্রদান করতে হবে ।

অন্যদিকে যুব ইউনিয়ন ফ্রান্স শ্রমিকদের সাথে সংহতি জানিয়ে মিছিলে উপস্থিত ছিলেন  বাংলাদেশের কমিউনিস্ট পার্টি,ফ্রান্স শাখার সদস্য ও বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স কমিটির সাবেক সভাপতি  রমেন্দ্র  কুমার চন্দ,বাংলাদেশ যুব ইউনিয়ন,ফ্রান্স কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রহমত উল্লাহ চৌধুরী সুজন,সহ-সাধারণ সম্পাদক গোলাম রাব্বি চৌধুরী ওয়াফি,কোষাধ্যক্ষ নাসির উদ্দিন, প্রমুখ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: