শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

Sex Cams

করোনার নতুন নামকরণ ‘কুং ফ্লু’!




করোনাভাইরাস নিয়ে আবারও চীনকে দোষারোপ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রাণঘাতী এ ভাইরাসে নতুন নামকরণ করেলেন ‘কুং ফ্লু’।
করোনা ও লকডাউন পরবর্তী প্রথম নির্বাচনী প্রচারণা চালাতে ওকলাহোমার তুলসায় গিয়েছিলেন ট্রাম্প। সেখানেই তিনি করোনাভাইরাস নিয়ে কথা বলেন। মার্কিন প্রেসিডেন্ট বলেন, ইতিহাসে অন্য যে কোনো রোগের চেয়ে বেশি নাম রয়েছে কোভিড-১৯ রোগের।

ট্রাম্প বলেন, ‘আমি এর নাম দিতে পারি- কুং ফ্লু। আমি আরও ১৯টি ভিন্ন সংস্করণের নাম দিতে পারি। অনেকে এটাকে একটা ভাইরাস বলে। অনেকে বলে ফ্লু। পার্থক্য কী। আমি মনে করি আমাদের কাছে এটির নামের ১৯ কিংবা ২০টি সংস্করণ আছে।’

করোনা চীনে উৎপত্তি হওয়ায় দেশটির মার্শাল আর্টের সংস্করণ কুং ফুর সঙ্গে মিল রেখে ট্রাম্প এই নতুন নাম দিলেন। একই বক্তব্যে কোভিড-১৯ কে ‘চীনা ভাইরাস’ বলেছেন তিনি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের মতে, এ পর্যন্ত করোনায় ৮৯ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২২ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ১৯ হাজারের বেশি মানুষের।

গত বছর ডিসেম্বরে চীনের উহান শহর থেকে প্রথম করোনা শনাক্ত হয়। বর্তমানে এ ভাইরাসটি ২১০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

এই করোনা আতঙ্কের মধ্যেই ৭৪ বছর বয়সী ট্রাম্প নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। আগামী নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচন।

সূত্র: এনডিটিভি

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: