মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

জার্মানীতে আইনশাস্ত্রে বাংলাদেশী বংশোদ্ভূত রুবায়া ফাহমিন হকে’র সফলতা




ডেস্ক রিপোর্ট:

জার্মানীতে বাংলাদেশী বংশোদ্ভূত সিলেটের কৃতি সন্তান রুবায়া ফাহমিন হক সফলতা অর্জন করেছেন। তিনি ফ্রাঙ্কফুর্টে বসবাসকারী রফিকুর রহমান ও বেগম ফয়জুন্নেছা রহমান এর একমাত্র মেয়ে।
রুবায়া ফ্রাঙ্কফ্রুট শহরেই স্থায়ীভাবে বসবাস ও লেখাপড়া করে আসছিলেন। ছোটবেলা থেকেই তিনি লেখাপড়ায় খুবই মেধাবী ও মনোযোগী ছিলেন।
মেধাবীর সুবাদে নামী দামী স্কুলে লেখাপড়ার পাশাপাশি রুবায়া জার্মানী ফ্রাঙ্কফ্রুটের বিখ্যাত গোয়েথে ইউনিভার্সিটিতে আইন শাস্ত্রে লেখাপড়ার সুযোগ পান। প্রতিটি সেমিস্টারের সফলতার সহিত উত্তীর্ণ হয়ে গত দুমাস পূর্বে চূড়ান্ত পরিক্ষায় অংশ গ্রহণ করেন। কোভিড১৯ এর কারণে সেই পরিক্ষার ফলাফল বের হতে দেরী হয়।
গত সপ্তাহে চূড়ান্ত পরিক্ষার ফলাফলে Fully Qualified Lawyer হিসেবে সফলতার সহিত উত্তীর্ণ হন রুবায়া ফাহমিন হক। তিনি ভবিষ্যতে বিচার বিভাগে কাজ করতে চান।
রুবায়া সীল্যান্ড সুপার মার্কেটর স্বত্বাধিকারী, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি, জার্মান ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক জয়নাল হকের ছেলে। পরব জয়নাল হক PhD (মলিকুলার বায়োকেমিষ্ট্রি) এর সাথে গত দু বছর পূর্বে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাঁর স্বপ্ন বাস্তবে রূপ দিতে সকলের নিকট দোয়া চেয়েছেন। বাংলাদেশী এবং বাংলা ভাষাভাষী সবার ঘরে এমন সফলতার আনন্দ নিয়মিত বয়ে যাক এমনটিই কামনা করেছেন তাঁর শ্বশুর বিশিষ্ট ব্যবসায়ী জয়নাল হক।

রুবায়া ফাহমিন হক ছাড়াও জার্মানীতে বাংলাদেশি বংশোদ্ভূত নতুন প্রজন্মের একাধিক ব্যক্তি এই ডিগ্রী অর্জন করেছেন। এছাড়াও জার্মানীতে এই প্রজন্মের সন্তানেরা বিভিন্ন বিষয়ে উচ্চতর ডিগ্রী অর্জন করছে, যা বাঙালি কমিউনিটিতে আশার সঞ্চার হয়েছে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: