বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

Sex Cams

স্পেনে বিএনপি’র ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত




কবির আল মাহমুদ, স্পেন:

স্পেনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে দলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
স্পেন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মনুর সভাপতিত্বে আয়োজিত সভায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনাসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রোগমুক্তি কামনা করা হয়।
আলোচনা সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।
স্পেন বিএনপির সাধারণ সম্পাদক এম এইচ সোহেল ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেলের যৌথ সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় অংশ নেন স্পেন বিএনপির সিনিয়র সহ সভাপতি নূর হোসেন পাটোয়ারী, সহ সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, এস এম আহমেদ মনির, সোহেল আহমদ সমছু, নাজমুল ইসলাম নাজু , সহ সাধারণ সম্পাদক সানুর মিয়া ছাদ, হুমায়ুন কবির রিগ্যান, যুব বিষয়ক সম্পাদক কাজী জসিম, সহ যুব বিষয়ক সম্পাদক শাওন আহমদ, সুজন মুন্সী, আন্তর্জাতিক সম্পাদক রুবেল সামাদ, সহ আন্তর্জাতিক সম্পাদক সুজন মল্লিক, সাহাবুদ্দিন, সহ ছাত্র বিষয়ক সম্পাদক সাদেকুর রহমান, তরুন বিষয়ক সম্পাদক আজহার খান, বিএনপিনেতা হাজি হাবীব আলী, ছাত্রনেতা শাহজাহান চৌধুরী, জাহিদ হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনায় সভায় প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বলেন, একদলীয় শাসন বাকশাল কায়েমের পরে দেশে যে রাজনৈতিক শূন্যতা তৈরী হয়েছিল, সেটি পূরণ করতে জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছেন। বর্তমানে বাংলাদেশে গণতন্ত্র সম্পূর্ণ অনুপস্থিত। স্বৈরাচারী শাসকেরা একদিকে জনগণের অধিকার হরণ করছে, অন্যদিকে নির্যাতন নিপীড়ণের স্টীম রোলার চালিয়ে বিএনপিকে নির্মূল করে দিতে চায়। কিন্তু বিএনপি জনগণের দল, এই দলকে নির্মূল বা পরাজিত করা যাবে না। প্রতিবারই বিভিন্ন বাধা উপেক্ষা করে প্রতিকূল অবস্থার মধ্য দিয়ে ঘুরে দাঁড়িয়েছে। এবারো জনগণের সক্রিয় সহযোগিতায় আমরা অবশ্যই গণতন্ত্র পুনরুদ্ধার করতে সক্ষম হবো। আর এটাই হচ্ছে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের শপথ।

সভায় বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের নানা দিক আলোচনা করা হয় এবং বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঐক্যবন্ধ থাকার আহবান জানান নেতারা।
পরে দেশের কল্যাণ, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনাসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: