রবিবার, ১৬ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

রোম বিএনপির প্রতিবাদ সভায় খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও সুচিকিৎসা দাবী




মিনহাজ হোসেন ইতালি থেকেঃ

বি এন পির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিত্সা ও মুক্তির দাবীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি এন পি, রোম মহানগরের সেন্তসেল্লে শাখা একটি প্রতিবাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

রাজধানী রোমের স্থানীয় একটি হল রুমে আয়োজিত এই প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন ইতালি বি এন পির সাধারণ সম্পাদক ঢালি নাসির উদ্দিন। আয়োজনের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুজিবুর সিকদার এবং সভাটি পরিচালনা করেন মোঃ শরিফুল ইসলাম খান লিটন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন” এভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এই সরকার, এই সরকার ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছে দেশের ১৮ কোটি জনগন কে, এই সরকার প্রতিনিয়ত গুম, খুন, হত্যা করে বিরোধী দল কে শেষ করতে চায় যেন গঠনতন্ত্র আর ভোটের অধিকার ফিরিয়ে আনতে রাজপথে আন্দোলন সংগ্রাম না করতে পারে। কিন্তু খাঁটি জিয়ার সৈনিকেরা তা হতে দিবেনা। সকল জিয়ার সৈনিকেরা দেশে ও প্রবাসে একযোগে আন্দোলন করবে। মুক্ত করবে চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।” প্রধান অতিথি ঢালি নাসির উদ্দিন “বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্যে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানান।”

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী দল রোম মহানগরের সভাপতি হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সিনিয়র সহ সভাপতি সিরাজুল ইসলাম মৃধ্যা, ইতালি বি এন পির সহ সভাপতি এডভোকেট কামরুজ্জামান, মাসুম বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, সহ সাংগঠনিক সম্পাদক রানা মোল্লা, যুবদলের সাধারণ সম্পাদক ওমর ফারুক, শ্রমিক দলের সভাপতি নুরুল আবছার। রোম মহানগর বি এন পি র সাবেক সাধারণ সম্পাদক আমির হোসেন মোল্লা। সেন্তসেল্লে শাখার সদস্য মোঃ জাহাঙ্গীর হোসেন, মুহিদুজ্জামান।

শুভেচ্ছা বক্তা ছিলেন রোম মহানগর বিএনপির সেন্তসেল্লে শাখার সিনিয়র সহ সভাপতি মোঃ সুমন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইতালি বি এন পির সদস্য মিজান মল্লিক।

বক্তারা অসুস্থ চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সুচিকিত্সার ব্যবস্থা করার জোর দাবী জানান এবং বেগম জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে এর দায় সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন এই প্রতিবাদ সভা থেকে।

শেষে ইতালি বি এন পির ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালামের পরিচালনায় দোয়া ও মোনাজাত করে হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: