সোমবার, ২৮ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ইতালিতে আল ইসলাহ’র ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল পালিত




আমির হোসেন লিটন, বিশেষ প্রতিনিধি:

ঈদে মিলাদুন্নবীকে শরীয়ত নির্ধারিত কোন ইবাদত হিসেবে নয়, বরং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আগমন উপলক্ষ্যে আল্লাহর শুকরিয়া আদায় করার জন্য পালন করা হয়‌।‌ ইতালিতে অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ইতালি কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে মাহফিলে এ কথা বলেন‌‌ প্রধান অতিথি মাওলানা মারজান আহমদ চৌধুরী (ফুলতলী)।

ইতালির রাজধানী রোমের বাংলা অধ্যুষিত ‌তরপিনাত্তারা রসই রেষ্টুরেন্ট হলরুমে‌ আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে আল ইসলাহ ইতালির (ভারপ্রাপ্ত) সভাপতি মাওলানা বজলুল হক, সহ সভাপতি মাওলানা জাহেদুর রহমান খাঁন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফিজ শেখ মোহাম্মদ কামরুল রশিদ ও সাংগঠনিক সম্পাদক হাফিজ সাইফুর রহমান সজিব এর যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তিলাওয়াত করেন হাফিজ সাইফুর রহমান, নাতে রাসূল (সা.) পরিবেশন করেন সাদিক আহমদ।

উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসাবে আলোচনা পেশ করেন শামসুল উলামা হযরত আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (রহঃ) এর সুযোগ্য নাতি, বিশিষ্ট লেখক ও গবেষক হযরত মাওলানা হাফিজ মারজান আহমদ চৌধুরী ফুলতলী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আল ইসলাহ ইতালির সাবেক সভাপতি মাওলানা পিয়ার আলী, জালালাবাদ এসোসিয়েশন ইতালীর প্রধান উপদেষ্টা আব্দুল ওয়াদুদ, উপদেষ্টা মজির উদ্দিন, সভাপতি সাব্বির আহমদ, সাধারণ সম্পাদক জামিল উদ্দিন, সিনিয়র সহ সভাপতি আরমান উদ্দিন স্বপন, গোলাপগঞ্জ এসোসিয়েশনের সভাপতি জামিল আহমদ, ময়মনসিংহ জেলা সমিতির সভাপতি নাজমুল ইসলাম, শাকিল আহমদ সহ বাংলাদেশ কমিউনিটির সম্মানিত বিশিষ্ট ব্যক্তিবর্গগণ।

এসময় মাহফিলে বক্তব্য পেশ করেন আনজুমানে আল ইসলাহ ইতালী কেন্দ্রীয় পরিষদের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, অফিস সম্পাদক হাফিজ সিরাজুল ইসলাম, সমাজ কল্যান সম্পাদক রুবেল আহমদ, সহ অফিস সম্পাদক আসলাম উদ্দিন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহিন আহমদ, সিনিয়র সদস্য কমর উদ্দিন, মাওলানা নাসি উদ্দিন, আল ইসলাহ নাপোলী শাখার সাধারন সম্পাদক, মাহবুব রহমান সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা নবীজির জীবন ও আদর্শের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, আমরা সবাই অত্যন্ত ভাগ্যবান কারন আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (সা.) এর উম্মত হয়ে এই পৃথিবীতে আসতে পেরেছি। কিন্তু তার উম্মত হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে তাকে ভালোবাসা, অনুসরণ করা ও তার দেখানো পথে জীবন অতিবাহিত করা। মহানবীর আদর্শ অনুসরণ ও অনুকরণ প্রতিটি মুসলিমের জন্য অপরিহার্য।

পরিশেষে, পবিত্র মিলাদ শরীফ ও দোয়া মাহফিলের মাধ্যমে দুনিয়া ও আখেরাতের সকল মুসলিম উম্মার এবং জন্য দেশ বিদেশের সকলের শান্তি ও সমৃদ্ধি কামনা বিশেষ দোয়া মোনাজাত করেন মাওলানা মারজান আহমদ চৌধুরী (ফুলতলী)।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: