রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

নিঃসঙ্গ সিলেটের ‘সেলফি ব্রিজ’




জ্যেষ্ঠ প্রতিবেদক :: বিকাল গড়াতেই নামতো আড্ডাপ্রিয় মানুষের ঢল। সন্ধ্যার আঁধার ঘনিয়ে এলেই জ্বলে ওঠতো সোডিয়াম বাতি। নিয়ন আলোর ঝলকানিতে ধুমিয়ে চলতো সেলফি তোলা। এমনই ছিল সিলেটের ‘সেলিফি ব্রিজ’ খ্যাত কাজীরবাজার সেতুর চিত্র। কিন্তু সেই চিত্র বদলে গেছে। করোনাভাইরাসের আতঙ্ক মানুষকে ঘিরে ধরার পর থেকেই অনেকটা নিঃসঙ্গ অবস্থায় সময় কাটছে সেলফি ব্রিজের।

সিলেট নগরীর কাজীরবাজার এলাকায় সুরমা নদীর উপর নির্মিত হয়েছে ৪ লেনের কাজীরবাজার সেতু। উদ্বোধনের পর থেকেই এ সেতুকে ঘিরে সাধারণ মানুষের আকর্ষণ অন্যরকম। সেতুর পূর্ব ও পশ্চিম পাশের ওয়াকওয়েতে দাঁড়িয়ে-বসে আড্ডা দেওয়া, গল্পে মেতে ওঠা, চানাচুর, ফুচকা আর চটপটির স্বাদ নেওয়ার মধ্যে আনন্দ খোঁজে পায় মানুষ।

ফলে প্রতিদিন বিকেল থেকেই এ ব্রিজে ভিড় জমে আড্ডাপ্রিয়দের। একইসাথে ভিড় করেন চানাচুর, চটপটি আর ফুচকাওয়ালারাও। কেউবা নিজের পরিবারকে সাথে নিয়ে, কেউবা বন্ধুকে সাথে নিয়ে বিকেলের স্নিগ্ধ আলোয় কিংবা সন্ধ্যার নির্মল হাওয়ায় কাজীরবাজার ব্রিজে জমিয়ে আড্ডা দেন।

তবে সাম্প্রতিক সময়ে দেশে করোনাভাইরাসের উপদ্রব দেখা দেওয়ার পর থেকে এই আড্ডায় ছেদ পড়েছে। বিশেষ করে সরকারি তরফ থেকে সবাইকে ঘরে থাকার নির্দেশনা দেওয়ার পর কাজীরবাজার ব্রিজ হয়ে পড়েছে নিঃসঙ্গ।

এখন মানুষ পারতপক্ষে ঘর থেকে বের হচ্ছে না। সড়কে যানবাহনও কম। ফলে বিকেল গড়িয়ে সন্ধ্যা পেরিয়ে রাত অন্তত ৯টা পর্যন্ত আগে যে আড্ডা জমতো, সেলফি তোলা চলতো, তার আর হচ্ছে না কাজীরবাজার ব্রিজে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: