মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্সে পুলিশ কন্ট্রোল থেকে এক প্রবাসীর লিগেল হওয়ার গল্প




ফ্রান্সে দীর্ঘদিন থেকে অনিয়মিত ছিলেন বাংলাদেশী প্রবাসী শাহরুম আহমদ। সম্প্রতি তিনি পাপিয়া কন্ট্রোলে (পুলিশের চেকিং) পড়েন। আর এতেই ঘুরে যায় তার জীবনের চাকা।

তা কীভাবে? জানতে সরাসরি নিচে দেয়া তার ফেসবুক পোস্টটি পড়ুন।

“ফ্রান্সে পাপিয়া কন্ট্রোলে পড়েছিলাম, ৭২ ঘণ্টা জেলও খেটেছি, ৭২ ঘণ্টা পর বের হলাম, ৪৮ ঘণ্টার ভিতরে ট্রাইব্যুনাল করলাম, তার কিছু দিনের মধ্যে ট্রাইব্যুনাল আমাকে ডাকলে আমি উপস্থিতি হলাম। ২০/২৫ মিনিট আমাকে জিজ্ঞাসা বাদ করল। আমি তাদের সব প্রশ্নের জবাব দিলাম। ট্রাইব্যুনাল আমাকে বললো আমরা আপনার সব কথা শুনেছি, কিছু দিনের মধ্যে আমরা আপনার ঠিকানায় চিঠি পাঠিয়ে দেব। আলহামদুলিল্লাহ্, ট্রাইব্যুনাল আমার উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করল আর প্রিফিকচারে কাগজ জমা করার অনুমতি দিল। যে দিন জমা করতে গেলাম সেই দিনই আমাকে কাজের অনুমতি দিয়ে রিসিপিসি ধরিয়ে দিল!

শুধু তাই নয় সাথে আমাকে ৮০০ ইউরো ও ধরিয়ে দিল! সব প্রমানই আমি আপনাদের কাছে শো করলাম। আলহামদুলিল্লাহ্, আপনাদের সবার দোয়ায়, আমার মায়ের দোয়ায় আল্লাহ আমাকে মায়া করেছেন। সবাই ভালো থাকবেন, সুস্থ ও সুন্দর থাকবেন। যদি কেউ পাপিয়া কন্ট্রোলে পরেন তাদের আমি অনুরোধ করবো ৪৮ ঘণ্টার মধ্যে ট্রাইব্যুনাল করবেন।”

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: