সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

প্যারিসে উগ্র সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কবিতা পাঠ ও আলোচনা




নিজস্ব প্রতিবেদকঃ

সম্প্রতি বাংলাদেশের একটি পূজা মণ্ডপে মূর্তির পায়ে পবিত্র কুরআন শরীফ রাখা এই ঘটনাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি,
পুলিশের গুলি, হত্যাকাণ্ড এবং মন্দিরে আক্রমণ, ভাঙচুর ও অগ্নিসংযোগের বিরুদ্ধে ফ্রান্সে গত রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে “উগ্র সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কবিতা” শিরনামে কবিতা পাঠ ও আলোচনা ।
রাজধানী প্যারিসের একটি হলরুমে সাহিত্যের ছোটোকাগজ “স্রোত” এই অনুষ্ঠানের আয়োজন করে। বাচিকশিল্পী সাইফুল ইসলাম সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্রোত সম্পাদক কবি বদরুজ্জামান জামান।

সাম্প্রদায়িকতা বিরুধী কবিতা ছড়া সংগীত প্রবন্ধ এবং আলোচনায় অংশ নেন- কবি আবু যুবায়ের, বাচিকশিল্পী শর্মিষ্ঠা বড়ুয়া, সংগীতশিল্পী হোমায়রা শারমিন কাকলী, চলচ্চিত্র নির্মাতা প্রকাশ রায়, সংগীতশিল্পী ইসরাত জাহান ফ্লোরা, বাচিকশিল্পী মুনির কাদের, ছড়াকার লোকমান আহম্মেদ আপন, যুবনেতা এডভোকেট রমেন্দু কুমার চন্দ্র, বাচিকশিল্পী ও প্রান্ধিক মুহাম্মদ গোলাম মুরশেদ, সাহিত্যানুরাগী মোহাম্মেদ আহমেদ সেলিম, সাংবাদিক শাহ সুহেল আহমদ, বাচিকশিল্পী সাইফুল ইসলাম, কবি বদরুজ্জামান জামান, অভিনেতা সুহেব মোজাম্মেল, সাংস্কৃতিক কর্মী রাকিবুল ইসালাম প্রমুখ ।

উগ্র সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করে স্বরচিত কবিতা, ছড়া এবং বিশিষ্ট কবিদের সাম্প্রদায়িকতা বিরুধী কবিতা পাঠ করা হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: