বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কারে মাঝপাড়া আদর্শ যুবকল্যাণ সংস্থা




নিজস্ব প্রতিবেদক:

সম্প্রতি সিলেটের বিভিন্ন জায়গা বন্যায় কবলিত হয়। এরমধ্যে কানাইঘাট উপজেলাও ব্যাপকভাবে এই দুর্যোগের মুখোমুখি হয়। এতে করে ঘড়বাড়ি,রাস্তাঘাট ছাড়াও অনেক শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলার ১ নং ইউপির ৭ ওয়ার্ডের “মাঝপাড়া আদর্শ যুবকল্যাণ সংস্থা” উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার করা হয়েছে। এসময় রাস্তার ভেঙে যাওয়া অংশ ভরাট এবং উঁচু নিচু খানাখন্দও ঠিক করা হয়।

শনিবার (২৮ মে ) মাঝপাড়া জামে মসজিদ সংলগ্ন কাচা রাস্তায় কংক্রিট ফেলে চলাচলের উপযোগি করেন সংগঠনের সদস্যরা।

বন্যার পানিতে ডুবে যাওয়ায় মাটির রাস্তাগুলো বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানি কমলেও রাস্তা দিয়ে চলাচল অনুপযোগী হয়ে যায়। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছিল এই এলাকার মানুষদের। বন্যার আগে এই ওয়ার্ডের বাসিন্দারা বারবার জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করলেও কোনো উদ্যোগ নিতে দেখা যায় নি। তবে দুর্ভোগ কমিয়ে আনতে মাঝপাড়া আদর্শ যুবকল্যাণ সংস্থা এগিয়ে আসে। তারা চলাচলে অনুপযোগী এলাকার রাস্তাগুলো নিজেদের সাধ্যানুযায়ী সংস্কার করে চলেছে।

আজকের কর্মসূচীতে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শুয়েবুর রাহমান, সাংগঠনিক সম্পাদক হাফিজ ফিরদাউস আলম,অর্থ সম্পাদক আব্দুল কাদির সহ সংগঠনের শুভাকাঙ্ক্ষী এবং সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

হাফিজ ফিরদাউস আলম বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের রাস্তাগুলো। যার ফলে চলাচল করা যাচ্ছিল না। আমরা সংগঠনের পক্ষ থেকে উদ্যোগ নিলাম। এক্ষেত্রে আমাদের দেশ এবং বিদেশে অবস্থানরত ভাইয়েরা সাহায্য করেছেন যার ফলে দ্রুত সময়ে কাজ করতে পেরেছি। আগামী দিনেও এসব কাজ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মাঝপাড়া আদর্শ যুবকল্যাণ সংস্থা ২০২০ সালে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে রাস্তা সংস্কারসহ নানামুখী সেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: