বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

এবার রক্তাক্ত প্যারিস: বারে ঢুকে গুলিবৃষ্টি




নিজস্ব প্রতিবেদক:

বন্দুকবাজের হামলায় আরকেবার কাঁপল ফ্রান্স। সোমবার রাতে প্যারিসের একটি বারে ঢুকে নির্বিচারে গুলি চালাতে শুরু করে দুই বন্দুকবাজ। হামলায় একজনের মৃত্যু হয়েছে বলে খবর। আহত অন্তত চার। হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, প্যারিসের ১১ এরনডিসেমেন্ট অঞ্চলে একটি বারে হামলা চালায় বন্দুকবাজরা। ওই অঞ্চলের মেয়র ফ্রাঙ্কইস ভগলিন জানিয়েছেন, এক হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি জানিয়েছেন, এমন ঘৃণ্য অপরাধ কেন সংগঠিত হয়েছে, ওই হামলার নেপথ্যে কী কারণ রয়েছে তা এখনও স্পষ্ট নয়। মেয়র বলেন, “১১ এরনডিসেমেন্টের পপিনকোর্টের চিচা পানশালায় হামলা চালিয়েছে বন্দুকবাজরা। ওই ঘটনায় এখনও পর্যন্ত একজন প্রাণ হারিয়েছেন। আহত চার। এক বন্দুকবাজকে গ্রেপ্তার করা হয়েছে। দ্বিতীয় হামলাকারীকে পাকড়াও করতে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।”

এদিকে, দক্ষিণ স্পেনের একটি নাইটক্লাবেও গুলিবৃষ্টির ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন। জানা গিয়েছে, সোমবার গভীর রাতে দেশটির দক্ষিণে মারবেলা অঞ্চলের ওই পানশালাটিতে হামলা চালায় দুই বন্দুকবাজ। শুধু তাই নয়, হামলাকারীদের কাছে ধারালো অস্ত্র ছিল বলেও খবর। তবে পালটা ছুরিকাঘাতে এক বন্দুকবাজ আহত হয়েছে বলে খবর। দুই হামলাকারীকেই গ্রেপ্তার করেছে পুলিশ।

উল্লেখ্য, গত কয়েকমাস ধরেই একের পর এক বন্দুকবাজের হামলা হয়েছে আমেরিকায়। পুলিশ ও প্রশাসনের শত চেষ্টা সত্ত্বেও কিছুতেই থামছে না এমন ঘটনা। এহেন পরিস্থিতিতে, রবিবার ইন্ডিয়ানা প্রদেশের গ্রিনউড পার্ক মলে হামলা চালায় এক ব্যক্তি। ওই ঘটনায় প্রাণ হারান চারজন। অবশ্য তার আগে জুন মাসে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিলে সই করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এর ফলে বন্দুক কেনার আগে ক্রেতার রেকর্ড আরও বেশি করে খতিয়ে দেখা হবে। সেই সঙ্গে খদ্দেরকে বেশকিছু শর্তও পূরণ করতে হবে। কিন্তু নতুন আইনেও পরিস্থিতি বিশেষ বদলায়নি তা স্পষ্ট।

সূত্র: এএফপি।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: