বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Sex Cams

প্যারিসে বর্ণিল আয়োজনে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদযাপন




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স) :

প্যারিসে আড়ম্বরপূর্ণ ও বর্ণিল আয়োজনে বাংলাদেশের ৫২ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের উদ্যোগে বুধবার (৩ মে) সন্ধ্যায় প্যারিসের ১৬-সিটি কাউন্সিলের একটি অভিজাত হলরুমে এ আয়োজন করা হয়। এতে ফ্রান্স ও ফ্রান্সে নিযুক্ত বিভিন্ন বন্ধুপ্রতিম দেশের রাষ্ট্রদূত এবং সামরিক-বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তাসহ বাংলাদেশ কমিউনিটির রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ফ্রান্স ও বাংলাদেশ উভয় দেশের জাতীয় সংগীতের মাধ্যমে দিবস উদযাপনের কার্যক্রম শুরু হয়।


দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপরিসীম অবদান এবং ৩০ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের কথা বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়।
এছাড়া বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের রাষ্ট্রদূত খন্দকার এমন তালহা এবং ফরাসি প্রশাসনের ইউরোপ ও পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত এশিয়া-ওশানিয়া অঞ্চলের পরিচালক বেনোয়া গিদি তাদের বক্তব্যে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতেই এম তালহা এবং সামরিক সচিব বিগ্ৰেডিয়ার জেনারেল মিজানুর রহমানআমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ নৈশভোজে অংশগ্রহণ করেন। প্রসঙ্গত, ২৬ শে মার্চ ২০২৩ পবিত্র রমজান মাসের কারনে আড়ম্বরপূর্ণভাবে এবারের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আড়ম্বরপূর্ণ উদযাপন করতে পারেনি বাংলাদেশ দূতাবাস ফ্রান্স।
যার ফলে বুধবার (৩ মে) দিবসটি আড়ম্বরপূর্ণ ও বর্ণিল আয়োজনে উদযাপন করা হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: