শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগ নেতা আলী হোসেনের শ্রদ্ধা




ডেস্ক রিপোর্ট :

বাংলাদেশ সফরকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির অন্যতম সদস্য ও ফ্রান্স আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী হোসেন।
শুক্রবার (৫ মে) দুপুরে আওয়ামী লীগে নেতা মোহাম্মদ আলী হোসেনের নেতৃত্বে বঙ্গবন্ধু গবেষণা সংসদের নেতৃবৃন্দসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুহজবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তারা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।
এরপর পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু, ৭৫-এর ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের জন্য প্রার্থনা করা হয়।


শ্রদ্ধা নিবেদকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু গবেষণা সংসদের সভাপতি প্রফেসর ড. উত্তম কুমার বড়ুয়া, সাধারণ সম্পাদক টি এইচ এমজাহাঙ্গীর, সহ-সভাপতি সাওয়ার ওয়াদুদ চৌধুরী, প্রফেসর ড. মোকাম্মেল এইচ ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক প্রফেসর ড.মাহবুবুর রহমান লিটু, সাংগঠনিক সম্পাদক বদরুন নাহার রক্সি, অর্থ-সম্পাদক সুজন শর্মা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক আহমদ সৈকত, দপ্তর সম্পাদক ড.প্ৰণব কর্মকার,সদস্য সত্য প্রকাশ মিত্র, ড.শিল্পী রানী সাহা, সুজন চক্রবর্তী, মো. জহিরুল ইসলাম, মো. জাহাঙ্গীর আলম, কল্পণা চৌধুরী, রুবিনা শেখ, নওরিন ওমি, সাবাব জাহাঙ্গীর প্রিয়মসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম প্রমুখ।
সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ শেষে তরুণ এই সাবেক ছাত্রনেতা মোহাম্মদ আলী হোসেন বলেন, বঙ্গবন্ধু হচ্ছেন হৃদয়ের স্পন্দন; তাঁর মূল্যবোধ, আদর্শ ও চেতনাকে লালন করে বড় হয়েছি এবং তাঁর দর্শন নিয়েই রাজনীতি করি।
তিনি বলেন, জাতির পিতার দেশপ্রেম হৃদয়ে সব সময় নাড়া দেয়। তাই প্রবাস জীবনেও তাঁর এই ভালোবাসা আমাকে তাগিদ দেয়। ফলে যখনই দেশে আসি বঙ্গবন্ধু কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সম্মান জানাতে ব্যাকুল থাকি।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: