শনিবার, ২ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

হাফিজ ইফজাল: পরিকল্পিত হত্যাকান্ড!




বামে নিহত ইফজাল, ডানে লেখক

কামরুল ইসলাম

হাফিজ ইফজাল আহমদ। একজন কোরআনের হাফিজ কি জানেন না আত্মহত্যা মহাপাপ? ঐশ্বরিক এই গ্রন্থ তো পাপ কাজ থেকে দূরে রাখাই শিক্ষা দেয়। তাহলে তিনি সেটা জেনেই আত্মহত্যার মত কাজ করবেন এমন বেকুব মানুষের সংখ্যা এখনো বাংলাদেশে কম আছেন!

আমি যদি বলে কারো পাপ ঢেকে রাখতেই এই মানুষটিকে খুন করা হয়েছে, সেটা কেউ অসত্য প্রমাণ করতে পারবেন না। প্রশাসন সুষ্ঠু তদন্ত করলে এবং পরিবারের মা-বোনদের জেরা করলে আশা করি সব সত্য বের হয়ে আসবে।

কুরআনে হাফেজ ইফজাল আহমদ চৌধুরী… এমসি কলেজে রাস্ট্র বিজ্ঞান অনার্সে অধ্যয়নরত। থাকতেন বোনের বাসায়। উপশহর বি ব্লকের ১৮ নং রোডের ৩ নং বাসায়। দুলাভাই প্রবাসে থাকায় সে তাদের দেখা শুনা করতো।

কারো পাপ ঢাকতেই পরিকল্পিত তাকে খুন করা হয়েছে এটি বলা যায় কিছু প্রশ্নের উত্তর জানতে। এখন খুনীরা নিজ দায়িত্বে প্রভাবশালী মহল দিয়ে তা ঢাকার চেষ্টায় আছেন।

আত্মহত্যার জন্য বাসার ছাদ কি উপযুক্ত জায়গা? ইফজালের লাশ বাসার নিচে পড়ে থাকাবস্থায় পাওয়া যায়। পরিবারের লোক কি করে নিশ্চিত হলো সে আত্মহত্যা করেছে? আত্মহত্যার জন্য তো কি কারণ থাকা চাই নাকি? কেউ কি খুশিতে ঠেলায় আত্মহত্যা করে? পরিবার থেকে বলা হলো আত্মহত্যা, মানলাম সে আত্মহত্যা করছে কিন্তু সেটার কারণ জানান আমাদেরকে! অন্যথায়, আত্মহত্যা নামে খুনকে ঢাকার চেষ্টা করবেন না! অপরাধীদের হাত অনেক লম্বা পরিচিত মহল ভালোই জানেন সেটা।

একটি প্রশ্ন খুব মাথায় খেলছে, অপমৃত্যু আখ্যা দিয়ে থানায় সাধারণ ডায়েরি করেন তালতো ভাই। মাকে রেখে তালতো ভাই কেন অপমৃত্যু মামলা করতে গেলেন? বোনও তো করতে পারতো। নাকি শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা চলছে?

মাথায় কিচ্ছু খেলে না কেন?

ইফজাল আআত্নহত্যার পথে পা বাড়ানোর কোন সম্ভাবনা নেই, আর যদি করেও তবে সেটা তো তার রুমেই করতে পারতো।

ছাদ থেকে পড়লে লাশ এভাবে সোজা হয়ে শুয়ে থাকার কথা নয়। তার কোন ইনজুরি নেই গামছা দিয়ে মুখ ঢাকা। শরীরে আঘাতের চিহ্ন কই? আত্মহত্যার জন্য বাসার ছাদ থেকে পড়লে কি শব্দ হওয়ার কথা নয়? ৬৫ কেজির ওজনের কিছু পড়লে স্বাভাবিক ভাবেই নিচতলার মানুষজন শব্দ শুনতেন। বড়কথা, এখন পর্যন্ত ১২বার বাসা বদল করেছে ইফজালরা? কেন দিয়ে প্রশ্ন করুন, উত্তর মাথায় খেলবে!

 

কামরুল ইসলাম: ডেপুটি চিফ রিপোর্টার, বাংলা টেলিগ্রাম।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: